সপ্তাহে ২০টি ফ্লাইট চলবে সৌদি এয়ারলাইন্স ও বিমানের

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-৩০ ১৯:১৯:৪৪

মধ্যপ্রাচ্যের সৌদি আরবে প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে ১ অক্টোবর থেকে প্রতি সপ্তাহে ২০ টি করে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে ১০টি ফ্লাইট পরিচালনা করবে সৌদি এয়ারলাইন্স ও ১০টি ফ্লাইট বাংলাদেশ বিমান পরিচালনা করবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যপ্রাচ্যের ১০ দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বিভিন্ন বিষয়ে বৈঠকে শেষে তিনি এ সিদ্ধান্তের কথা জানান। পররাষ্ট্রমন্ত্রী বলেন, যারা কফিলের অনুমতি না পাওয়ায় সৌদিতে যেতে পারছেন না, তাদের বিকল্প চাকুরী খোঁজা দরকার। এখন পর্যন্ত বিদেশ থেকে করোনার কারণে ১ লাখ ৫৭ হাজার প্রবাসী ফিরে এসেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রাস্তায় নামার কোন কারণ নেই। তাদের উচিত নতুন চাকরী খুঁজে বের করা। আপনার মালিক যদি নিতে না চায় আপনি কি করবেন? আমরা সরকার তো মালিককে জোর করে দিতে পারবো না। যাদের পুরনো মালিক নিচ্ছে না তারা নতুন মালিকও খুঁজতে পারেন।’

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।