পুঁজিবাজারে তালিকাভুক্তির আবেদন করেছে ৯ বিমা কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্তির আবেদন করেছে ৯ বিমা কোম্পানি
পুঁজিবাজারে আসার জন্য ৯টি বিমা কোম্পানি তালিকাভুক্তির আবেদন করেছে বলে জানিয়েছেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। অর্থমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিমা কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আসার নির্দেশনা দিয়েছি। এরপর ৯টি বিমা কোম্পানি শেয়ার বাজারে আসতে চেয় আবেদন করেছে। বুধবার (২২জানুয়ারি) রাজধানীর মতিঝিলে আইডিআরএর কার্যালয়ে ‘বিমা মেলা-২০১৯’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।

আইডিআরএ-চেয়ারম্যান বলেন, এখন পর্যন্ত আরও ১৮টি কোম্পানি আবেদন করেনি। চলতি মাসেই আমরা তাদের সঙ্গে বৈঠক করবো।

মানুষের আস্থা ফেরাতে কোম্পানিগুলোকে বিমা দাবি নিষ্পত্তিতে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে জানিয়ে আইডিআরএ-এর চেয়ারম্যান বলেন, ২০১৮ সালে জীবন বিমা ও সাধারণ বিমা কোম্পানিগুলো মোট ৬ হাজার ৬১১ কোটি টাকা বিমা দাবি পরিশোধ করেছে। ওই সময় নতুন করে ১ কোটি লোক বিমার আওতায় এসেছে। ফলে বর্তমানে প্রায় ২ কোটি লোক বিমার আওতায় রয়েছে।

আইডিআরএ চেয়ারম্যান বলেন, সাধারণ মানুষের মধ্যে বিমার সচেতনতা বাড়াতে এবার মেলার আয়োজন করা হচ্ছে খুলনায়। আগামী ২৪ ও ২৫ জানুয়ারি দুই দিনব্যাপী মেলা খুলনার সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, এবার মেলায় ৭৮টি বিমা কোম্পানি অংশগ্রহণ করবে। এছাড়া মেলায় বিমা খাত উন্নয়নে বিভিন্ন সভা সেমিনারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য সাধারণ মানুষের কাছে তুলে ধরা হবে।

আইডিআরএ’র চেয়ারম্যান জানান, মুজিব বর্ষ উপলক্ষে বছরব্যাপী গ্রাহক সেবায় বিমা পক্ষ পালন করা হবে। এছাড়া, মুজিববর্ষকে বিমাবর্ষ হিসেবে ঘোষণা করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা