ভার্চুয়াল সেমিনার `দি কোভিড-১৯ ইমপ্যাক্ট অন বিজনেস’

ভার্চুয়াল সেমিনার `দি কোভিড-১৯ ইমপ্যাক্ট অন বিজনেস’
দি কোভিড-১৯ ইমপ্যাক্ট অন বিজনেস’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন-বিএইচবিএফসি এর চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ সেলিম উদ্দিন।

এক প্রেস বিজ্ঞপ্তির মারফতে (৩০ সেপ্টেম্বর) দুপুরে জানা যায়, এফসিএ, এফসিএমএ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যুরো অফ বিজনেস রিসার্চ কর্তৃক আয়োজিত ড. সেলিম তার উপস্থাপনায় বিশ্বব্যাপী এবং বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যে কোভিড-১৯ এর প্রভাব সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

তিনি কোভিড-১৯ এর কারণে বিরাজমান এক অসাধারণ ও অস্বাভাবিক বৈশ্বিক পরিস্থিতির উদ্ভভ সম্পর্কে, বিশ্বব্যাপী মহামারি সংকট এবং এর প্রত্যাশিত সংকটের সময়কালে অর্থনীতি ও ব্যবসায়ের উপর এর সম্ভাব্য প্রভাব সম্পর্কে আলোকপাত করেন। তিনি কোভিড-১৯ এর কারণে ব্যবসায়ী প্রতিষ্ঠানে অর্থনৈতিক বাধাগুলোর সাথে সামঞ্জস্য এবং ব্যবসায়ে এর প্রভাবের পরিমাণকে বোঝার জন্য সংকট কতদিন স্থায়ী হবে সে সম্পর্কেও অবহিত করে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজনেস রিসার্চ ব্যুরোর চেয়ারম্যান অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন এর সভাপতিত্বে ওয়েবিনারে ইসলামী ব্যাংক লিমিটেড এর পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ জহুর প্রবন্ধ উপস্থাপন করেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো: হেলাল উদ্দিন নিজামী আলোচনায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য প্রফেসর ড. শিরীন আক্তার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স বিভাগের অধ্যাপক এবং বিজনেস রিসার্চ ব্যুরো এর পরিচালক ড. এস এম সোহরাব উদ্দিন অধিবেশনটি পরিচালনা করেছেন। ওয়েবিনারে বিভিন্ন অনুষদের সদস্য ও গবেষণা শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি