২৮ গুণ আবেদন এসোসিয়েটেড অক্সিজেনের আইপিওতে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-৩০ ১৩:১১:৪৪

প্রায় ২৮ আবেদন বেশি জমা পড়েছে এসোসিয়েটেড অক্সিজেনের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বিনিয়োগকারীদের । ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আইপিও মাধ্যমে কোম্পানিটি শেয়ার পেতে বিনিয়োগকারীরা ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১৬ সেপ্টেম্বর,বুধবার বিকেল পর্যন্ত আবেদন জমা দেয়। তাতে দেখায় এসোসিয়েটেড অক্সিজেনের ১৫ কোটি টাকার শেয়ার পেতে ৪৩০ কোটি টাকার আবেদন জমা পড়ে।এর মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা ১৫০ কোটি টাকার আবেদন জমা করেছে। আর বাকি ক্যাটারির বিনিয়োগকারীরা ২৮০ কোটি টাকার আবেদন জমা করেছে।

শিগগিরই লটারীর মাধ্যমে আইপিওর মাধ্যমে শেয়ার পাওয়া বিনিয়োগকারীদের তালিকা প্রকাশ করা হবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

উল্লেখ্য,গত ১৬ জুলাই পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে বাজারে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করবে। আর ইস্যুর মাধ্যমে বাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে তারা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।