ঋণ পুনঃতফসিলের মেয়াদ বাড়ল চামড়া ব্যবসায়ীদের

বাংলাদেশ ব্যাংক চামড়া ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের সময়সীমা বৃদ্ধি করল । মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সার্কুলার জারি করে।

বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো সার্কুলারে বলা হয়, ২০২০ সালের ঈদুল আজহা উৎসবে কোরবানিকৃত পশুর কাঁচা চামড়া ক্রয়ের জন্য চামড়া ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের সময়সীমা বৃদ্ধি করা হলো। ব্যাংকের কাছে ঋণ গ্রহীতাগণ কর্তৃক ঋণ পুনঃতফসিলের আবেদন দাখিলের সময়সীমা চলতি বছরের ৩০ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

জাান গেছে, মাত্র দুই শতাংশ ডাউন দিয়ে নিয়মিত গ্রাহক হওয়ার জন্য চলতি বছরের ৩০ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন ব্যবসায়ীরা। আগে এ সুযোগ ২৯ অক্টোবর পর্যন্ত ছিল।

এর আগে গত ৫ জুলাই জারি করা সার্কুলারে বলা হয়, মাত্র দুই শতাংশ এককালীন জমা দিয়ে চামড়ার ঋণ পুনঃতফসিল করা যাবে। এ সুবিধা পেতে ৩০ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে। ব্যাংকগুলো নিজেরাই এ ঋণ পুনঃতফশিল করতে পারবে, কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদন লাগবে না। পরে ২০ জুলাই অপর এক সার্কুলারে সেই সময় বাড়িয়ে ২৯ অক্টোবর পর্যন্ত করা হয়। এখন এটি বাড়িয়ে ৩০ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা