দ্বিতীয় ম্যাচেই জয়ে ফিরল কলকাতা

দ্বিতীয় ম্যাচেই জয়ে ফিরল কলকাতা
সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটে হারিয়ে ১৩তম আইপিএলে প্রথম জয় পেল কেকেআর। প্রথমে নিয়ন্ত্রিত বোলিংয়ে হায়দরাবাদকে মাত্র ১৪২ রানে বেঁধে রাখার কাজটা করেন প্যাট কামিন্স,বরুন চক্রবর্তীরা। আর ব্যাট হাতে শুভমান গিল, ইয়ন মরগ্যানরা বাকি কাজটা করলেন। ১২ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কিং খানের দল। এই ম্যাচে ৭ উইকেটে ডেভিড ওয়ার্নার বাহিনীকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স চলে এল লিগ টেবিলের পঞ্চম স্থানে।

টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল হায়দরাবাদ। কিন্তু কেকেআর বোলারদের আঁটোসাঁটো বোলিংয়ের জন্য রান পায়নি হায়দরাবাদের কোনও ব্যাটসম্যানই। মুম্বাইয়ের সামনে বেসামাল হলেও এদিন নিজেকে সামলে নিলেন প্যাট কামিন্স। তার বোলিং বিশ্লেষণ ৪-‌০-১৯-১। তুলে নিলেন বেয়ারস্টোকে। অসাধারণ বোলিং করে গেলেন আইপিএলে দ্বিতীয় ম্যাচ খেলতে নামা বরুণ চক্রবর্তী। ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে তুলে নিলেন ওয়ার্নারের (‌৩৬)‌ সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেট। সর্বাধিক ৫১ রান করলেন মণীশ পাণ্ডে। ঋদ্ধিমান সাহা করেন ৩০ রান। কিন্তু রানের গতি কেউই বাড়াতে পারেননি। ২০ ওভারে শেষে হায়দরাবাদ থেমে যায় ১৪২/‌৪ রানে।

এই রান তাড়া করতে গেলে তাড়াহুড়ো করার দরকার নেই। সেটাই দেখিয়ে দিয়ে গেলেন শুভমান গিল ও ইয়ন মর্গ্যান। নারিন (‌০)‌, নিতীশ রান (‌২৬)‌ ও অধিনায়ক দীনেশ কার্তিককে (‌০)‌ হারিয়ে কলকাতা একসময় ৫৩‌/‌৩ হয়ে গিয়েছিল। সেখান থেকেই কোনও উইকেট না হারিয়ে ম্যাচ বের করে নিলেন শুভমান গিল (‌৬২ বলে ৭০)‌ এবং ইয়ন মর্গ্যান (‌২৯ বলে ৪২)‌। গিলের ইনিংস সাজানো ৫টি চার ও ২টি ছয় দিয়ে। ইংলশ অধিনায়কের ইনিংসে রয়েছে ৩টি চার ও ২টি ছয়। দু’‌জনে অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে যোগ করেছেন ৯২ রান।
হায়দরাবাদ বোলাররা খারাপ বোলিং করেননি। কিন্তু গিল ও মর্গ্যান কোনও ঝুঁকি না নিয়ে ম্যাচ বের করে নিয়েছেন। প্রথম ম্যাচে সুপার ফ্লপ হলেও হায়দরাবাদ ম্যাচে গিল-মর্গ্যান জুটি হিট করতেই জয়ে ফিরলো কলকাতা নাইট রাইডার্স।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়