বিএসইসি চেয়ারম্যানের সঙ্গে বিএপিএলসি প্রতিনিধিদলের সাক্ষাৎ

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০৯-২৪ ২০:১৫:২৪

বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলামসহ বিএসইসির কমিশনারদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে বাংলাদেশ এসোসিয়েশন অব পাবলিকলী লিস্টেড কোম্পানীজের (বিএপিএলসি) একটি প্রতিনিধিদল।

বিএপিএলসির প্রেসিডেন্ট আজম জে চৌধুরীর নেতৃত্বে সম্প্রতি প্রতিনিধিদলটি সাক্ষাৎ করে।

এ সময় বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, প্রফেসর ড. মিজানুর রহমান ও মোঃ আবদুল হালিম উপস্থিত ছিলেন।

সাক্ষাতে এসোসিয়েশনের পক্ষ থেকে কর্পোরেট গভর্ন্যান্স কোডের কতিপয় অনুচ্ছেদ তুলে ধরা হয়; যা তালিকাভুক্ত কোম্পানি সুষ্ঠুভাবে পরিচালনা ও সুশাসন নিশ্চিতকরণে সংশোধন প্রয়োজন।

উপস্থাপিত অনুচ্ছেদগুলো কমিশন ইতিবাচকভাবে গ্রহণ করেন এবং কর্পোরেট গভর্ন্যান্স কোডের গুণগতমান আরও বেশি উন্নীত করার অভিপ্রায়ে কমিশন ইতিমধ্যে কাজ শুরু করেছে বলে বিএপিএলসিকে অবহিত করেন ও প্রয়োজনীয় সংশোধনী আনয়নের আশ্বাস প্রদান করেন। সভায় কর্পোরেট গভর্ন্যান্স কোড ছাড়াও পুঁজিবাজারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

সভায় বিএপিএলসি’র ভাইস প্রেসিডেন্ট রিয়াদ মাহমুদ ও এক্সিকিউটিভ কমিটি মেম্বার রুহুল আমিন, মতিউর রহমান, রোকেয়া কাদের, মমিনুল ইসলাম, ফারজানাহ চৌধুরী, এটিএম মাহবুবুল আলম, ইমাম শাহীন, অলি কামাল এবং সেক্রেটারি জেনারেল মোঃ আমজাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।