মাদ্রিদেই গেলেন সুয়ারেজ

মাদ্রিদেই গেলেন সুয়ারেজ
বার্সেলোনা ছেড়ে ইতালিয়ান সিরি-আ’তে রোনালদোরে সতীর্থ হচ্ছেন- এটাই ছিল সুয়ারেজ সম্পর্কে এতদিনের আপডেট। কিন্তু কয়েকদিন আগে হঠাৎ করেই পরিস্থিতি বদলে যায়। ইতালিতে নয়, স্পেনেই থেকে যাচ্ছেন বার্সার সদ্য সাবেক হওয়া এই তারকা। যোগ দিচ্ছেন মাদ্রিদের ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে।

অবশেষে সেটাই সত্যি হলো, আনুষ্ঠানিকভাবে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন উরুগুইয়ান এই স্ট্রাইকার। বুধবার বার্সা থেকে বিদায় নেন তিনি। ১ বছরের চুক্তি বাকি থাকলেও বার্সেলোনা সুয়ারেজকে ফ্রি করে দেয়। বিনা ট্রান্সফার ফিতেই বার্সা ছাড়ার সুযোগ পান তিনি।

বুধবার বার্সা থেকে যখন বের হয়ে আসেন, তখন সুয়ারেজ ছিলেন অশ্রুসিক্ত। বার্সার মায়ার বাধন তিনি ছাড়তে চাননি। কিন্তু বাধ্য হয়েই শেষ পর্যন্ত ছেড়েছেন তিনি। আজ আনুষ্ঠানিকভাবে অ্যাটলেটিকোর সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করেছেন এই স্ট্রাইকার।

ফ্রি ট্রান্সফার হলেও কয়েকটি খাতে অ্যাটলেটিকোকে সুয়ারেজের জন্য ব্যায় করতে হচ্ছে ৬ মিলিয়ন ইউরো। বার্সার সঙ্গে শেষ বছরের চুক্তি বাতিল করে অ্যাটলেটিকোর সঙ্গে আগামী দুই মৌসুমের জন্য চুক্তি করেছেন সুয়ারেজ। এই দুই বছরে ট্যাক্স বাদে অ্যাটলেটিকো থেকে তিনি বছর প্রতি পাবেন ৯ মিলিয়ন ইউরো করে।

মূলতঃ জুভেন্টাসেই যোগ দেয়ার পুরোপুরি সম্ভাবনা ছিল সুয়ারেজের। কিন্তু হঠাৎ করেই ইতালিয়ান ক্লাবটি আলভারো মোরাতাকে অ্যাটলেটিকো থেকে লোনে নিয়ে আসে। যার ফলে অ্যাটলেটিকো সুযোগ পেয়ে যায় সুয়ারেজের সঙ্গে চুক্তি করার।

৬টি মৌসুম বার্সায় কাটিয়েছেন সুয়ারেজ। এই ৬ মৌসুমে রেখে গেলেন অনেক স্মৃতি। ২৮৩ ম্যাচ খেলেছেন বার্সার হয়ে। গোল করেছিলেন ১৯৮টি। লিভারপুল থেকে ২০১৪ সালে বার্সায় আসার পর তিনি জিতেছেন চারটি লা লিগা, একটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি কোপা ডেল রে, একটি উয়েফা সুপার কাপ, ২টি সুপার কোপা ডি এস্পানা এবং একটি ক্লাব বিশ্বকাপ শিরোপা। এছাড়া ব্যক্তিগত পুরস্কার হিসেবে জিতেছিলেন পিচিচি ট্রফি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়