বিমানের ফ্লাইট পরিচালনার অনুমতি দিল সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-২৩ ১৯:৪২:৫৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সৌদি আরবে পরিচালনার অনুমতি দিয়েছে দেশটির সরকার। একই সঙ্গে ঢাকাতেও সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার। ফলে বাংলাদেশ-সৌদি আরব ফ্লাইট চলাচল স্বাভাবিক হচ্ছে।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, চলতি সফর (হিজরী) মাস পর্যন্ত ঢাকায় অবস্থান করা প্রবাসী বাংলাদেশীদের ভিসার মেয়াদ বাড়ানোরও সিদ্ধান্তের কথাও বাংলাদেশকে জানিয়েছে সৌদি সরকার। তিনি জানান, আকামার মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত আগামী রোববার জানাবে সৌদি কর্তৃপক্ষ।

এদিকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান সংবাদ মাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে ২৬ ও ২৯ সেপ্টেম্বর বিমানের দুটি ফ্লাইট জেদ্দা ও রিয়াদে পরিচালনার অনুমতি দিয়েছে সৌদি সরকার। অন্য দিকে সৌদি এয়ারলাইন্স ঢাকায় অবতরণের জন্য তিনটি ফ্লাইটের অনুমতি নিয়েছে।

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনার কারণে ছুটিতে দেশে এসে আটকা পড়েছেন বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি। বিমানের টিকিট না পাওয়ায় তারা সৌদিতে কর্মস্থ‌লে ফিরে যেতে পারছেন না। এতে ক্ষুব্ধ হয়ে গত রোববার থেকে তারা রাজধানীতে বিক্ষোভ করছেন। দেশে ছুটিতে আসা আটকেপড়া প্রবাসীরা বলছেন, নির্ধারিত সময়ের মধ্যে সৌদিতে ফিরতে না পারলে তাদের চাকরি হারানোর আশঙ্কা রয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।