কাশ্মীর নিয়ে এরদোয়ানের মন্তব্যের কড়া সমালোচনায় ভারত

কাশ্মীর নিয়ে এরদোয়ানের মন্তব্যের কড়া সমালোচনায় ভারত
জাতিসংঘের সাধারণ পরিষদে কাশ্মীর নিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের মন্তব্যের কড়া সমালোচনা করেছে ভারত। বুধবার বার্তা সংস্থা এএনআই এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

মঙ্গলবার ভারত বলেছে, জাতিসংঘের সাধারণ পরিষদে তুর্কি প্রেসিডেন্ট যে মন্তব্য করেছেন, তা ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের শামিল। এটি পুরোপুরি অগ্রহণযোগ্য।

এরদোয়ান সাধারণ পরিষদে কাশ্মীর ইস্যু তোলার কয়েক ঘণ্টার মাথায় টুইটারে প্রতিক্রিয়া জানান জাতিসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি টি এস তিরুমুর্তি।

টি এস তিরুমুর্তি বলেছেন, অন্য দেশের সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধা দেখানোর বিষয়টি আঙ্কারার শেখা উচিত। আর তাদের নীতিতেও তার প্রতিফলন থাকা উচিত।

জাতিসংঘের সাধারণ পরিষদে ভার্চ্যুয়াল ভাষণে তুরস্কের প্রেসিডেন্ট বলেছেন, দক্ষিণ এশিয়ার স্থিতিশীলতা ও শান্তির মূল চাবিকাঠি কাশ্মীর। কিন্তু কাশ্মীর এখনো একটি জ্বলন্ত ইস্যু। আলোচনার মাধ্যমে কাশ্মীর সমস্যার সমাধান জরুরি। জাতিসংঘের প্রস্তাব ও কাশ্মীরের মানুষের প্রত্যাশা অনুযায়ী আলোচনার মাধ্যমে এ সমস্যার সমাধানের পক্ষে তাঁরা।

পাকিস্তানের মিত্র তুরস্ক আগেও একাধিকবার বিভিন্ন ফোরামে কাশ্মীর ইস্যু তুলেছে। ভারত সব সময় কাশ্মীর ইস্যুকে নিজেদের অভ্যন্তরীণ বিষয় হিসেবে উল্লেখ করে আসছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া