দৌলতদিয়ায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা

দৌলতদিয়ায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা
ব্যাহত হচ্ছে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল। তীব্র স্রোত ও নাব্য সংকটের কারণে এই সমস্যা তৈরি হচ্ছে বলে জানিয়েছেন ঘাট সংশ্লিষ্টরা। পাশাপাশি তিনটি ফেরি বিকল হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। ফলে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে সিরিয়ালে আটকা পড়েছে প্রায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক।

এছাড়া যান্ত্রিক ত্রুটির কারণে ৩টি ফেরি বিকল থাকায় বর্তমানে এ রুটে চলছে ছোট বড় ১৫টি ফেরি। এতে দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের প্রায় শতাধিক ও ঘাট থেকে ১৩ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ের রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা রয়েছে। তবে সিরিয়ালে থাকতে হচ্ছে না যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়িকে।

জানা যায়, নদীর পানি কমতে থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পদ্মা নদীতে তীব্র স্রোত দেখা দিয়েছে। এছাড়া পাটুরিয়া ঘাট এলাকায় নাব্যতার কারণে চলছে ড্রেজিং কার্যক্রম। আবার মেরামতজনিত কারণে বন্ধ রয়েছে ৩টি ফেরি। ফলে ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। নদী পারাপারে ফেরিগুলোর সময় লাগছে আগের তুলনায় দ্বিগুণ এবং কমে গেছে ফেরির ট্রিপের সংখ্যাও। যার কারণে দৌলতদিয়া প্রান্তে সিরিয়াল তৈরি হচ্ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মো. মাহাবুব হোসেন জানান, এই নৌরুটে বর্তমানে ছোট বড় ১৫টি ফেরি চলাচল করছে এবং ৩টির মেরামত চলছে। স্রোত ও নাব্য সংকটে এ রুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া প্রান্তে কিছু ট্রাক সিরিয়ালে আছে। তবে যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা