স্থিতিশীল পুঁজিবাজার গঠনে সরকার আন্তরিক

স্থিতিশীল পুঁজিবাজার গঠনে সরকার আন্তরিক
পুঁজিবাজার উন্নয়নে সরকার খুবই আন্তরিক ও আগ্রহী। বাজারের উন্নয়নে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ ইতোমধ্যে নেয়া হয়েছে ও ভবিষ্যতে নেয়া হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি সাইদুর রহমান।

সোমবার বিকেলে আইসিবির পরিচালনা পর্ষদ কক্ষে পুঁজিবাজার উন্নয়নে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে গঠিত সমন্বয় ও তদারকি কমিটির সঙ্গে জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

অতিরিক্ত সচিব মাকসুরা নূরের সভাপতিত্বে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ এবং বিএমবিএর প্রতিনিধিরা অংশ নেন।

সাইদুর রহমান বলেন, বৈঠকে পূঁজিবাজারের বর্তমান অবস্থা এবং ভবিষ্যত উন্নয়নের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আলোচনার বিষয়গুলো ওনারা (পুঁজিবাজার সমন্বয় ও তদারকি কমিটি) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিতে আনবেন এবং তার ওপর ভিত্তি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পদক্ষেপ নেবেন।

বিএমবিএ সভাপতি বলেন, একটা বিষয় ওনারা স্পষ্টভাবে বলেছেন, পুঁজিবাজার উন্নয়নে সরকার খুবই আন্তরিক এবং আগ্রহী। পুঁজিবাজারের উন্নয়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে এবং ভবিষ্যতে নেয়া হবে।

তিনি বলেন, বাজারের সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তারা আমাদের অভিজ্ঞতা জানতে চেয়েছে। আমরা বাজারে ফান্ডের সরবরাহ বৃদ্ধির কথা বলেছি। এ বিষয়ে সবাই একমত হয়েছে। বিষয়টি নিয়ে সবাই কাজ করছেন। ফান্ডের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। তারা খুবই আন্তরিক।

সাইদুর রহমান বলেন, আমরা কিন্তু অ্যামাউন্ট নিয়ে কথা বলছি না। আমরা বলছি অর্থের যোগান বৃদ্ধি করতে হবে। এর জন্য আমরা একটা প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু যারা বাস্তবায়ন করবেন তারা তো তাদের প্রচলিত নিয়মকানুন যাচাই-বাছাই করে পদক্ষেপ নেবেন। এখানে আমাদের শব্দ এবং ওনার শব্দের মধ্যে পার্থক্য খুঁজলে তো হবে না। নিয়ন্ত্রক সংস্থার ভিউ আর আমাদের ভিউ কিন্তু পুরোপুরি এক রকম হবে না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়