জেসিআই ঢাকা ওয়েস্টের প্রজেক্ট ‘হোয়াইট ক্যাপ-২’র উদ্বোধন

জেসিআই ঢাকা ওয়েস্টের প্রজেক্ট ‘হোয়াইট ক্যাপ-২’র উদ্বোধন
সমাজের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের আইসিটি শিক্ষা দেওয়ার উদ্যোগ নিয়েছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্ট। ২০২২ সালে প্রজেক্ট ‘হোয়াইট ক্যাপ’ নামের একটি প্রকল্প হাতে নেয় সংগঠনটি। এ বছর শুরু হলো এর দ্বিতীয় পর্যায়ের কার্যক্রম।

রবিবার (১৬ জুলাই) ঢাকার রামপুরার উলনের একটি স্কুলে প্রজেক্ট ‘হোয়াইট ক্যাপ-২’ এর কার্যক্রম শুরু মাধ্যমে প্রকল্পটির উদ্বোধন করেন জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান।

এসময় আরো উপস্থতি ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্টের দুই ভাইস প্রেসিডেন্ট মো. জহিরুল ইসলাম মোহসান ও এস এম বেলাল উদ্দিন। ‘হোয়াইট ক্যাপ-২’ এর প্রজেক্ট ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন ইব্রাহীম খলিল ফয়সাল।



প্রকল্পটি সম্পর্কে জেসিআই ঢাকা ওয়েস্টের বর্তমান প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান বলেন, ‘স্মার্ট বাংলাদেশ তৈরিতে ‘প্রজেক্ট হোয়াইট ক্যাপ-২’ একটি ক্ষুদ্র প্রয়াস। সমাজের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আইসিটিতে দক্ষতা বৃদ্ধিতে আমরা কাজ করব। আশা করছি গত বছরের মতো এবারো আমরা সফলতার সঙ্গে এই কার্যক্রম সম্পন্ন করতে পারবো।’

জানা যায়, এই ‘হোয়াইট ক্যাপ-২’ প্রকল্পে সংক্ষিপ্ত তালিকাভুক্ত অংশগ্রহণকারীদের পৃথক কম্পিউটার সম্পর্কিত সফট স্কিলের একাধিক কোর্সে জ্ঞানদান করা হবে এবং শিক্ষার্থীদের জন্য থাকছে সার্টিফিকেট এবং মেন্টরশিপ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি