মুন্নু সিরামিকের বিক্রেতা উধাও

মুন্নু সিরামিকের বিক্রেতা উধাও
এক বছরের বেশি সময় পর স্পট মার্কেট থেকে মূল বাজারে ফিরে এসেছে মুন্নু সিরামিক। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশে বৃহস্পতিবার কোম্পানিটিকে মূল বাজারে ফিরিয়ে এনেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

স্পট মার্কেটে থেকে মূল বাজারে ফিরেই দাম বাড়ার ক্ষেত্রে দাপট দেখিয়েছে সিরামিক খাতের কোম্পানিটি। দফায় দফায় দাম বেড়ে কোম্পানিটির শেয়ার দাম বাড়ার সর্বোচ্চ সীমা স্পর্শ করেছে। এরপরও যাদের কাছে কোম্পানিটির শেয়ার আছে তারা বিক্রি করতে চাচ্ছেন না। ফলে ক্রেতা থাকলেও বিক্রেতা উধাও হয়ে গেছে।

এর আগে গত বছরের জুলাই মাসে মুন্নু সিরামিকের শেয়ারের দাম ছিল ১৩০ টাকা। যা দফায় দফায় বেড়ে সেপ্টেম্বরে ২৩৮ টাকা পর্যন্ত উঠে। এমন অস্বাভাবিক দাম বাড়ার কারণে গত বছরের ১২ সেপ্টেম্বর কোম্পানিটিকে মূল বাজার থেকে সাসপেন্ড করে স্পট মার্কেটে নিয়ে যায় নিয়ন্ত্রক সংস্থা।

এক বছরের বেশি সময় পর মুন্নু সিরামিককে মূল বাজারে ফিরিয়ে আনার বিষয়ে ডিএসই জানিয়েছে, গত বছরের ১২ সেপ্টেম্বর বিএসইসি কোম্পানিটির শেয়ার স্পট মার্কেটে লেনদেনের নির্দেশ দিয়েছিল। গত ১৬ সেপ্টেম্বর কোম্পানিটিকে স্পট মার্কেট থেকে প্রত্যাহার করে মূল মার্কেটে লেনদেনের সিদ্ধান্ত নেয় বিএসইসি। এ কারণে আজ থেকে কোম্পানিটির শেয়ার মূল বাজারে লেনদেন হবে।

এদিকে আজ ডিএসইর মূল বাজারে মুন্নু সিরামিকের শেয়ার লেনদেন শুরু হলে প্রথমে ১৫৫ টাকা ১০ পয়সা করে ২০০ শেয়ার কেনার প্রস্তাব আসে। তবে কেউ এ দামে শেয়ার বিক্রি করতে রাজি হননি।

এরপর কয়েক দফা দাম বেড়ে এক পর্যায়ে ১৬০ টাকা করে ২ লাখ ৩২ হাজার ৫৬২টি শেয়ার কেনার প্রস্তাব আসে। তবে এ দামেও কেউ তাদের কাছে থাকা শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে ক্রেতা থাকলেও বিক্রেতা উধাও হয়ে পড়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত