কঠোর নির্দেশনা তিতাসের

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-১৬ ১৩:৪৮:১৬

আগামী ৩০ দিনের মধ্যে তিতাস গ্যাসের সঞ্চালন ও বিতরণ লাইনের ওপর কোনো ভবন বা স্থাপনা থাকলে তা নিজ নিজ দায়িত্বে সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে প্রতিষ্ঠানটি।

আজ (১৬ সেপ্টেম্বর) বুধবার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটিডের পক্ষ থেকে এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আগামী ৩০ দিনের মধ্যে স্থাপনা সরিয়ে না ফেললে এ বিষয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

বাংলাদেশ গ্যাস আইন, ২০১০ অনুযায়ী গ্যাস সঞ্চালন ও বিতরণ লাইনের ওপর যেকোনো ধরনের স্থাপনা সাময়িক বা স্থায়ীভাবে নির্মাণ করা আইনত দণ্ডনীয় অপরাধ বলে জানিয়েছে তিতাস।

তিতাস কর্তৃপক্ষ জানিয়েছে, গ্যাস পাইপলাইনের ওপর স্থাপনা নির্মাণ করার ফলে পাইপলাইনের মারাত্মক ক্ষতি হয় এবং এর থেকে গ্যাস লিকেজ, বিস্ফোরণ, অগ্নিকাণ্ডের মতো দুর্ঘটনা ঘটে।

এ জন্য তিতাসের পক্ষ থেকে গ্যাস পাইপলাইনের ওপর কোনো অবৈধ স্থাপনা থাকলে তা দ্রুত সরানো এবং ভবিষ্যতে পাইপলাইনের ওপর কোনো স্থাপনা নির্মাণ না করার অনুরোধ জানানো হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।