এক্সপ্রেস ইন্স্যুরেন্সকে তলব করেছে বিএসইসি

মো. সোলাইমান প্রকাশ: ২০২০-০৯-১৪ ২২:৩৫:০৭, আপডেট: ২০২০-০৯-১৪ ২৩:৩৫:৫৮

সদ্য পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া বীমা খাতের এক্সপ্রেস ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।এজন্য এক্সপ্রেস ইন্স্যুরেন্সকে তলব করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।বিএসইসি সুত্রে এ তথ্য জানা গেছে।

সুত্র জানায়,আগামীকাল মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালের মধ্যে কোম্পানি কর্তৃপক্ষকে বিএসইসিতে হাজিরের নির্দেশ।এক্সপ্রেস ইন্স্যুরেন্সের এ বিষয়ে কঠোর অবস্থানে বিএসইসি।এ প্রতারনার বিষয়ে বিএসইসি এ কোম্পানিটিকে কোনভাবেই ছাড় দিবে না বলে সুত্র নিশ্চিত করেছে। এক্সপ্রেস ইন্স্যুরেন্সের ইপিএস ১ টাকা ৩২ পয়সা হওয়ার পরও লভ্যাংশ না দেয়া এক ধরনের প্রতারনা বলে মনে করছে বিএসইসি।কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্তির আগে অনেক ভালো আর্থিক অকস্থা দেখিয়েছে। এখন যেটা করেছে, সেটা বিনিয়োগকারীদের সাথে এক রকমের প্রতারনা করেছে, তার ব্যাখ্যা দিতেই হবে কোমপানিটিকে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩২ পয়সা।

৩১ ডিসেম্বর,২০১৯ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৪ পয়সা। লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।