নতুন চেয়ারম্যান পেল বেসিক ব্যাংকে

নতুন চেয়ারম্যান পেল বেসিক ব্যাংকে
বেসিক ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন আনোয়ার খান মডার্ন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আবুল হাসেম।

সোমবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ তাকে তিন বছরের জন্য এ পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। আগামীকাল মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) তিনি ব্যাংকে যোগ দেবেন।

ড. আবুল হাসেম ২০১৭ সাল থেকে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান এবং ২০১০ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

আবুল হাসেম ১৯৭৪ সালের মার্চ মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০১৬ সালের ৩০ জুন তিনি অধ্যাপক হিসেবে অবসর গ্রহণ করেন।

তিনি অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অনারারি অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

অধ্যাপক হাসেম বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সিনেট সদস্য, ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ অনুষদের ডিন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের চেয়ারম্যান, ব্যুরো অব বিজনেস রিসার্চের চেয়ারম্যান, হাজী মোহাম্মদ মহসিন হলের প্রভোস্ট, বাংলাদেশ শিল্প ব্যাংকের পরিচালক, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক হাশেম।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে এম.কম ডিগ্রি অর্জন করেন এবং একই বিষয়ে সোভিয়েত রাশিয়ার মস্কো ইনস্টিটিউট অব ন্যাশনাল ইকোনমি থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

ড. হাসেম আমেরিকার বোস্টনে অবস্থিত সাফোক বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র ফুলব্রাইট স্কলার হিসেবে ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্ট-এর ওপর গবেষণা করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা