শর্ত মেনে শ্রীলঙ্কা সফরে যাবে না বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-১৪ ১৬:০৩:০৬

কোয়ারেন্টাইন সম্পর্কিত বিতর্কের জের ধরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে (এসএলসি) জানিয়ে দিয়েছে, কোনো শর্ত মেনে তারা শ্রীলঙ্কা সফরে যাবে না। আজ বিকেল সাড়ে তিনটার দিকে সংবাদ সম্মেলন করে নিজেই এ ঘোষণা দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩টি টেস্ট ম্যাচ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। প্রস্তুবিত সূচি অনুসারে চলতি মাসের শেষ সপ্তাহেই শ্রীলঙ্কার উদ্দেশ্যে বিমানে ওঠার কথা।

কিন্তু তিন ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে এখনও আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। মূলতঃ বিসিবির সঙ্গে তারা বিরোধ বাধিয়ে রেখেছে বাংলাদেশ দলের কোয়ারেন্টাইন নিয়ে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের শর্ত হলো, বাংলাদেশ দলকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিসিবি বলছে, ১৪ দিন নয়, ৭ দিনের কোয়ারেন্টাইনে থাকবে টাইগার ক্রিকেটাররা।

এ নিয়ে দুই বোর্ডের কথা চালাচালির মধ্যেই আজ মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে এসে হাজির হলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবির অন্য পরিচালকদের সঙ্গে মিটিং শেষে মিডিয়ার মুখোমুখি হলেন তিনি। সেখানেই জানিয়ে দিলেন, ‘শ্রীলঙ্কার দেয়া শর্ত মেনে আমাদের পক্ষে সফরে যাওয়া কোনোভাবেই সম্ভব নয়।’

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।