মীর আখতারের নিলাম শুরু ২৭ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-১৪ ১১:৪৩:১৭

পুঁজিবাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া মীর আখতার হোসেন লিমিটেডের শেয়ারের বিডিং (নিলাম) আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

নিলামে অংশ নিয়ে যোগ্য বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ারের কাট অফ প্রাইস নির্ধারণ করবেন। কাট অফ প্রাইস থেকে ১০ শতাংশ বাটায় পরবর্তীতে কোম্পানিটির শেয়ার প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বিক্রি করা হবে।

এ বিষয়ে সোমবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে, ২৭ সেপ্টেম্বর বিকেল ৫টায় মীর আখতারের বিডিং শুরু হবে। যা চলবে ৩০ সেপ্টেম্বর বিকাল ৫টা পর্যন্ত। এ সময়ের মধ্যে যোগ্য বিনিয়োগকারীরা বিডিংয়ে অংশ নিতে পারবেন।

সরঞ্জামাদি ও যন্ত্রপাতি ক্রয়, ব্যবসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ মেটাতে মীর আখতার হোসেন লিমিটেডকে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এ অনুমোদন দেয়ার সময় বিএসইসি জানায়, ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ টাকা ৩২ পয়সা। এছাড়া শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩৪ টাকা ৭১ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) হয়েছে ৩৩ টাকা ৬৩ পয়সা।

পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী, কর-পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬ টাকা ২১ পয়সা।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।