ডিএসই মোবাইল অ্যাপ রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত বন্ধ

ডিএসই মোবাইল অ্যাপ রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত বন্ধ
দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মোবাইল অ্যাপভিত্তিক লেনদেন প্লাটফর্ম ‘ডিএসই মোবাইল’ রাত ৮ থেকে সকাল ৮টা পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সাইবার হামলার আশঙ্কায় ডিএসই কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। আজ (১৩ সেপ্টেম্বর) রোববার ডিএসই কর্তৃপক্ষের নেয়া এ সিদ্ধান্ত বিনিয়োগকারীদের জানানো হয়েছে।

ডিএসই মোবাইল অ্যাপ ব্যবহারকারীরা শুধু লেনদেন কার্যদিবসে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত অ্যাপটি ব্যবহার করতে পারবেন। এক্সচেঞ্জ, বিনিয়োগকারী এবং জাতীয় বৃহৎ স্বার্থে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ডিএসই কর্তৃপক্ষ জানিয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে বিনিয়োগকারীরা আবার ডিএসই মোবাইল অ্যাপ স্বাভাবিক ভাবে ব্যবহার করতে পারবেন বলেও জানিয়েছে ডিএসই।

উল্লেখ্য সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের কাছে তথ্য আসে, বিগল বয়েজ নামে উত্তর কোরিয়ার একটি হ্যাকার গ্রুপ ব্যাংকগুলোতে সাইবার হামলা চালাতে পারে। এর পরিপ্রেক্ষিতে ২৭ আগস্ট ব্যাংকগুলোকে সতর্ক থাকার জন্য চিঠি দেওয়া হয়। একই সঙ্গে আরোপ করা হয় বাড়তি সতর্কতা, যা এখনো অব্যাহত রয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী, দেশের বেসরকারী কিছু ব্যাংক রাত ১০টা, কোনো ব্যাংক ১১টা আবার কোনো কোনো ব্যাংক রাত ১২টা থেকে সকাল ৭টা অথবা ৬টা পর্যন্ত তাদের এটিএম সেবা বন্ধ রাখছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিদ্ধান্ত বহাল থাকবে বলেও ব্যাংকগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত