নিপ্রো জেএমআই ফার্মার বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত

নিপ্রো জেএমআই ফার্মার বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত
সম্প্রতি জাপান-বাংলাদেশ ঔষধ কোম্পানি নিপ্রো জেএমআই ফার্মার উদ্যোগে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল এ “আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশন গাইডলাইন-২০২০” এর উপর এক বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপস্থিত ছিলেন এন্ডোক্রাইনোলজিস্ট প্রফেসর এমেরিটাস ডাঃ হাজেরা মাহতাব এবং প্রফেসর ডাঃ মোঃ ফারুক পাঠান। মুল বক্তা ছিলেন বারডেম জেনারেল হাসপাতাল ও ইব্রাহিম মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজি বিভাগীগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ এস এম আশরাফুজ্জামান।

ডায়াবেটিস রোগীদের উচ্চরক্তচাপ, হৃদযন্ত্রের অকার্যকারীতা, কিডনি সমস্যা ও স্থুলতায় আক্রান্ত তাদের ক্ষেত্রে যুগান্তকারী ঔষধ এম্পাগ্লিফ্লোজিন ব্যবহারের উপকারিতা ও বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন বক্তারা।

বাংলাদেশে ডায়াবেটিক অ্যাসোসিয়েশন এর সভাপতি প্রফেসর ডাঃ এ কে আজাদ খান এমন বৈজ্ঞানিক কর্মশালা আয়োজন করার জন্য নিপ্রো জেএমআই ফার্মার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অন্যান্য বক্তাগণও ডায়াবেটিসের যুগান্তকারী ঔষধ এম্পাগ্লিফ্লোজিন (এমপা) বাংলাদেশে নিয়ে আসার জন্য নিপ্রো জেএমআই ফার্মার প্রশংসা করেন। নিপ্রো জেএমআই ফার্মার প্রধান নির্বাহী( সিইও ) মোঃ মিজানুর রহমান বলেন,স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আমরা নিপ্রো কর্পোরেশন, জাপানের সহযোগিতায় গুনগত ও মান সম্পন্ন ওষুধ উৎপাদন ও বাজারজাত করে আসছি। তিনি নিপ্রো জেএমআই ফার্মার এই বিশেষ উদ্যোগে চিকিৎসকদের সহযোগিতার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন