নিপ্রো জেএমআই ফার্মার বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-১৯ ০১:৩৯:৫১

সম্প্রতি জাপান-বাংলাদেশ ঔষধ কোম্পানি নিপ্রো জেএমআই ফার্মার উদ্যোগে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল এ “আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশন গাইডলাইন-২০২০” এর উপর এক বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপস্থিত ছিলেন এন্ডোক্রাইনোলজিস্ট প্রফেসর এমেরিটাস ডাঃ হাজেরা মাহতাব এবং প্রফেসর ডাঃ মোঃ ফারুক পাঠান। মুল বক্তা ছিলেন বারডেম জেনারেল হাসপাতাল ও ইব্রাহিম মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজি বিভাগীগের বিভাগীয় প্রধান প্রফেসর ডাঃ এস এম আশরাফুজ্জামান।

ডায়াবেটিস রোগীদের উচ্চরক্তচাপ, হৃদযন্ত্রের অকার্যকারীতা, কিডনি সমস্যা ও স্থুলতায় আক্রান্ত তাদের ক্ষেত্রে যুগান্তকারী ঔষধ এম্পাগ্লিফ্লোজিন ব্যবহারের উপকারিতা ও বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন বক্তারা।

বাংলাদেশে ডায়াবেটিক অ্যাসোসিয়েশন এর সভাপতি প্রফেসর ডাঃ এ কে আজাদ খান এমন বৈজ্ঞানিক কর্মশালা আয়োজন করার জন্য নিপ্রো জেএমআই ফার্মার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অন্যান্য বক্তাগণও ডায়াবেটিসের যুগান্তকারী ঔষধ এম্পাগ্লিফ্লোজিন (এমপা) বাংলাদেশে নিয়ে আসার জন্য নিপ্রো জেএমআই ফার্মার প্রশংসা করেন। নিপ্রো জেএমআই ফার্মার প্রধান নির্বাহী( সিইও ) মোঃ মিজানুর রহমান বলেন,স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আমরা নিপ্রো কর্পোরেশন, জাপানের সহযোগিতায় গুনগত ও মান সম্পন্ন ওষুধ উৎপাদন ও বাজারজাত করে আসছি। তিনি নিপ্রো জেএমআই ফার্মার এই বিশেষ উদ্যোগে চিকিৎসকদের সহযোগিতার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।