সেরা দশ ক্রিকেটারের তালিকায় পাঁচজনই পাকিস্তানি

সেরা দশ ক্রিকেটারের তালিকায় পাঁচজনই পাকিস্তানি
আইসিসির আন্তর্জাতিক টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রেটিং পাওয়া সেরা দশ ক্রিকেটারের তালিকায় পাঁচজনই পাকিস্তানি। এই তালিকায় আছে আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানের নামও।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রেটিং পেয়েছেন ওমর গুল (৮৫৭)। ২০১৬ সালে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেন পাকিস্তানের এই পেসার। এরপরেও ভাঙেনি তাঁর এমন রেকর্ড। গুলের কাছাকাছি পৌঁছাতে পেরেছেন স্যামুয়েল বদ্রি। ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি এই লেগির ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট ৮৫৫।

এই তালিকায় তিন নম্বরে আছে ড্যানিয়েল ভেটরির নাম। নিউজিল্যান্ডের সাবেক এই অর্থোডক্সের ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট ৮৫০। চার নম্বরে আছেন ক্যারিবিয়ান ‘মিস্ট্রি স্পিনার’ খ্যাত সুনিল নারিন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ফেরিওয়ালা নারিনের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রেটিং পয়েন্ট ৮১৭।

নারিনের চেয়ে এক রেটিং পয়েন্ট কম নিয়ে এই তালিকার পাঁচ নম্বরে অবস্থান করছেন রশিদ (৮১৬)। বর্তমানেও আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন রশিদ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি রেটিং পাওয়া ক্রিকেটারদের তালিকায় ছয় থেকে দশ নম্বরে আরও আছেন শহিদ আফ্রিদি (৮১৪), ইমরান তাহির (৭৯৫), সাঈদ আজমল (৭৮৮), ইমাদ ওয়াসিম (৭৮০) ও শাদাব খান (৭৬৯)।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে