আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রস্তুত সাকিব

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রস্তুত সাকিব
আঙুলের চোটের কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে না পারলেও ওয়ানডে সিরিজে ফিরবেন সাকিব আল-হাসান। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বিষয়টি জানিয়েছেন।

আজ সাকিবের আঙুলের এক্স–রে দেখার পর তিনি বলেছেন, ‘আমি এক্স–রে দেখেছি। দেখে মনে হয়েছে ঠিক আছে। আমরা আশাবাদী ওয়ানডে সিরিজ থেকে সে খেলতে পারবে।’

এর আগে অবশ্য ফিটনেস নিয়ে কাজ করতে হবে সাকিবকে। দেবাশিস চৌধুরীর কথা, ‘আগে তো ফিটনেস ঠিক করতে হবে। সেটিই মূল চ্যালেঞ্জ। আর ভাঙা আঙুল নিয়ে খুব একটা সমস্যা হবে না। খুব সাধারণ ফ্র্যাকচার ছিল ওটা। দু-এক দিনের মধ্যেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দেব।’

আফগানিস্তান টেস্টের জন্য প্রস্তুত হচ্ছে বাংলাদেশ দল। বৃহস্পতিবার সকালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাকিব জিম করেছেন বেশ খানিক্ষণ। এরপর রানিং করেছেন প্রায় ২০ মিনিট। এ সময় তিনি জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের উইকেটও দেখেছেন। কিছুক্ষণ মিরপুর স্টেডিয়ামের কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গে কথা বলতেও দেখা গেছে টেস্ট দলের নিয়মিত অধিনায়ককে।

আফগানিস্তান দল বাংলাদেশ সফরে আসবে ১০ জুন। মিরপুরে দুই দলের একমাত্র টেস্ট শুরু হবে ১৪ জুন। এরপর দুই দলের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৫ জুলাই। ৮ ও ১১ জুলাই হবে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ। ওয়ানডে সিরিজের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। এরপর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৪ ও ১৬ জুলাই দুটি টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে আফগানদের বাংলাদেশ সফর।

অর্থসংবাদ/এসইউ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে