অন্তর্বর্তী লভ্যাংশ দেবে এমারেল্ড অয়েল

অন্তর্বর্তী লভ্যাংশ দেবে এমারেল্ড অয়েল
অন্তবর্তীকালীন ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ২০২২ সালের জুলাই থেকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত তিন প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার প্রতি ৫০ পয়সা করে লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

বুধবার (৭ জুন) কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানির সূত্রে তথ্য জানা গেছে।

সূত্র জানায়, জুলাই ২০২২ থেকে জুলাই থেকে চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত তিন প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন কর-পরবর্তী মুনাফা করেছে ৫ কোটি ২০ লাখ টাকা।

তাতে কোম্পানির শেয়ার প্রতি আয় বা (ইপিএস) দাঁড়িয়েছে ৫৮ পয়সা। সেখান থেকে বিনিয়োগকারীদের পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হবে।

এর এক সপ্তাহ আগে গত ১ জুন টানা পাঁচ বছর পর লোকসানে থাকার পর জুলাই ২০২১ থেকে জুন ২০২২ পর্যন্ত সমাপ্ত বছরের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে।

২০১৪ সালে তালিকাভুক্ত কোম্পানিটির জুলাই ২০২১ থেকে জুন ২০২২ সমাপ্ত বছরের মুনাফা হয়েছিল ১ কোটি ২১ লাখ ১৫ হাজার ৮৪৬ টাকা। সেখান থেকে বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ নগদ (২০ পয়সা) ১ কোটি ১৯ লাখ ৪২ হাজার ৭০০ টাকা মুনাফা লভ্যাংশ দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

বর্তমানে কোম্পানিটি শেয়ার সংখ্যা ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ৫০০টি। আজ (বুধবার) কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১২৫ টাকা ৩০ পয়সা। কোম্পানির পরিশোধিত ৫৯ কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকা। কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা।

৫ কোটি ৯৭ লাখ শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালকেদের হাতে রয়েছে ৩৮ দশমিক ২৬ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৭ দশমিক ৬৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪৪ দশমিক ০৮ শতাংশ শেয়ার।

এর আগে ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত সময়ের মধ্যে টানা পাঁচ বছর বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত