বিদ্যুৎ নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী

বিদ্যুৎ নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী
তীব্র তাপদাহে লোডশেডিংয়ের ভোগান্তির মধ্যে বিদ্যুৎ নিয়ে সুখবর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দুই একদিনের মধ্যেই ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ যুক্ত হতে যাচ্ছে। আর দুই সপ্তাহের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

আজ বুধবার (৭ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘লোডশেডিংয়ের কারণে মানুষ কষ্ট পাচ্ছেন। তাদের কষ্ট উপলব্ধি করতে পারছি আমরা। আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। দু’একদিনের মধ্যেই ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ যুক্ত হচ্ছে।’

বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের দেয়া বিদ্যুতে, ইন্টারনেটে, এসি রুমে বসে আমাদেরই সমালোচনা করা হয়৷ আমরা জানি, কখন কোন সিদ্ধান্ত নিতে হয়৷ কখন কোন কথা বলতে হয়৷ ১০ থেকে ১৫ দিনের মধ্যে পরিস্থিতির উন্নতি হবে৷’

দেশে তীব্র দাবদাহের মধ্যে জ্বালানির অভাবে হঠাৎ করেই বন্ধ হয়ে যায় পায়রার ১৩২০ মেগাওয়াট উৎপাদন ক্ষমতার তাপ বিদ্যুৎকেন্দ্রটি। প্রথম ইউনিটের পর সোমবার থেকে দ্বিতীয় ইউনিটও বন্ধ হয়।

দেশের সবচেয়ে বড় চালু বিদ্যুৎকেন্দ্র বন্ধ হয়ে যাওয়ায় জোগান মেটাতে বড় ধরণের ঘাটতির মুখে পড়তে হয়ে সরকারকে। লোড ব্যবস্থাপনার মাধ্যমে পরিস্থিতি সামাল চেয়ার চেষ্টা করা হচ্ছে।

মঙ্গলবার সংসদে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, হঠাৎ লোডশেডিং বেড়ে যাওয়া আকস্মিক ঘটনা। দুই সপ্তাহের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু