আধুনিকায়নের অভিজ্ঞতা নিতে চীনে বেল্ট অ্যান্ড রোড গ্লোবাল ইয়ুথ ট্যুর

আধুনিকায়নের অভিজ্ঞতা নিতে চীনে বেল্ট অ্যান্ড রোড গ্লোবাল ইয়ুথ ট্যুর
চীনের বেল্ট অ্যান্ড রোড উদ্যোগে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে চীনা ধাঁচের আধুনিকায়নের অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার জন্য পাঁচ দিনব্যাপী ‘বেল্ট অ্যান্ড রোড গ্লোবাল ইয়ুথ ট্যুর’ সম্পন্ন হয়েছে। স্থানীয় সরকারের আমন্ত্রণে বাংলাদেশসহ বিভিন্ন দেশের শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা এই সফরে অংশ নেন।

গত ৩০শে মে থেকে ৩ই জুন পর্যন্ত পাঁচ দিনব্যাপী বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য এই ভ্রমণের আয়োজন করে দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস। আয়োজনে সহযোগিতা করে হেনান প্রভিন্সিয়াল ফরেন অ্যাফেয়ার্স অফিস এবং হেনান প্রভিন্সিয়াল পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস।

সফরের উদ্দেশ্য হলো, চীনের বেল্ট অ্যান্ড রোড উদ্যোগে অংশগ্রহণকারী দেশগুলো থেকে আগত দেশটিতে বসবাসরত তরুণদের কাছে হেনান প্রদেশের দুর্দান্ত সংস্কৃতি, জীবনযাত্রার মানোন্নয়ন, এবং নতুন যুগে সমৃদ্ধিশীল হেনানের আধুনিকায়নের অভিজ্ঞতা ভাগ করে নেওয়া।

ভ্রমণের অভিজ্ঞতা অর্জন করার জন্য আন্তর্জাতিক শিক্ষার্থী, স্কলার ও গণমাধ্যমকর্মীরা হেনান প্রদেশের শিনইয়াং শহরের বিভিন্ন কাউন্টি ও গ্রাম পরিদর্শন করেন।

বাংলাদেশ, আফগানিস্তান, ইথিওপিয়া, ঘানা, ক্যামেরুন, কেনিয়া, লেবানন, পাকিস্তান, পোল্যান্ডসহ অন্যান্য দেশ ও অঞ্চল থেকে ২০ জন স্কলার, আন্তর্জাতিক শিক্ষার্থী, এবং বিদেশি সাংবাদিকদের একটি দল পাঁচ দিনব্যাপী হেনান প্রদেশ ভ্রমণে অংশগ্রহণ করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ