পাকিস্তানে সফর নিয়ে সব দলই শঙ্কিত

পাকিস্তানে সফর নিয়ে সব দলই শঙ্কিত
ক্রিকেটে এবারের এশিয়া কাপ আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, পাকিস্তানে তারা দল পাঠাবে না, ভারত সরকারের অনুমতি নেই। পাকিস্তান সফরের বিষয়ে ভারত সরকারের অনুমতি না দেওয়ার কারণ নিরাপত্তা–শঙ্কা। এশিয়া কাপ কোথায় হবে, এই সিদ্ধান্ত ঝুলে আছে ভারতের কারণে।

পাকিস্তানের সাবেক পেসার মোহাম্মদ আসিফের মতে, শুধু ভারত নয়, যেকোনো দলই পাকিস্তান সফরের বিষয়ে শঙ্কিত। এবারের এশিয়া কাপ তাই সংযুক্ত আরব আমিরাত বা শ্রীলঙ্কায় হবে বলে তাঁর ধারণা। ইউটিউব চ্যানেল ‘দ্য টুয়েলভথ মেন’–এর এশিয়া কাপের ভেন্যু–বিষয়ক আলোচনায় আসিফ বলেন, ‘আমার মনে হয় না এশিয়া কাপ পাকিস্তানে হবে। কারণ, এখানকার পরিস্থিতি খুব একটা ভালো নয়। যেকোনো দলই এখানে আসতে কিছুটা হলেও ভয় পাবে। যে কারণে আমার মনে হয়, এশিয়া কাপ শ্রীলঙ্কা বা দুবাইয়ে হবে।’

এশিয়া কাপের ভেন্যু নিয়ে অচলাবস্থা চলছে ছয় মাসের বেশি সময় ধরে। পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেছিলেন, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় ভারত ছাড়া আর কোনো দেশ পাকিস্তানে খেলতে যেতে আপত্তি করেনি। একপর্যায়ে এশিয়া কাপ আয়োজনে ‘হাইব্রিড মডেল’ প্রস্তাব করে পিসিবি।

অর্থসংবাদ/এস.ইউ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে