রাজধানীতে হবে ১৪২ তলা আইকনিক টাওয়ার

রাজধানীতে হবে ১৪২ তলা আইকনিক টাওয়ার
ঢাকায় ১৪২ তলা বিশিষ্ট আইকনিক টাওয়ার নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এছাড়া জেলা পর্যায়ে থাকা বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের জন্য সম্মিলিত অফিস ভবন নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেট উপস্থাপনকালে এ তথ্য জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, ভবিষ্যতে পদ্মা সেতুর দুই প্রান্তে বঙ্গবন্ধু স্যাটেলাইট সিটি নির্মাণের পরিকল্পনা রয়েছে। পাশাপাশি ঢাকার পূর্বদিকে আধুনিক ও নান্দনিক স্থাপত্যশৈলী সম্বলিত ১৪২ তলা আইকনিক টাওয়ার নির্মাণ করা হবে।

জেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের জন্য সম্মিলিত অফিস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলেও জানান অর্থমন্ত্রী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সরকারি কর্মচারীদের আবাসন সুবিধা বিদ্যমান ৮ শতাংশ থেকে ৪০ শতাংশে উন্নীত করার লক্ষ্যমাত্রা অর্জনে সরকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। সরকারি কর্মকর্তাদের জন্য মোট ৬ হাজার ৫০৮টি ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। এছাড়া আরও ৫ হাজার ২১১টি ফ্ল্যাট নির্মাণের কাজ চলছে।

অর্থমন্ত্রী বলেন, আরও ৮ হাজার ৮৩৫টি ফ্ল্যাট, প্রতিটি জেলায় সমন্বিত অফিস ভবন এবং ৬৪টি জেলায় সরকারি কর্মকর্তাদের জন্য ডরমেটরি ভবন নির্মাণের পরিকল্পনা রয়েছে। চলমান প্রকল্পগুলো শেষ হলে সরকারি কর্মচারীদের আবাসন সুবিধা ১৫ শতাংশে পৌঁছাবে বলেও জানান মন্ত্রী।

অর্থসংবাদ/এস.ইউ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ