খুলনায় জবি শিক্ষকের উপর হামলার প্রধান আসামিসহ ৪ জনকে হাজতে প্রেরণ

খুলনায় জবি শিক্ষকের উপর হামলার প্রধান আসামিসহ ৪ জনকে হাজতে প্রেরণ
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড.নজরুল ইসলামের উপর হামলার ঘটনার প্রধান আসামি মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ মাহমুদসহ উত্তরচক মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মাসুদুর রহমান, তিন নাম্বার আসামি মাওলানা মুজিবর রহমান ও অন্য আসামি মোঃ রাসেল মিয়া খুলনার কয়রার আদালতে আত্মসমর্পন করতে গেলে তাদের সকলকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন আদালত।

বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন কয়রা চৌকি আদালতের অ্যাডভোকেট এস এম আবদুর রাজ্জাক।

এ বিষয়ে কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম দোহা জানান, নিম্ন আদালতে আজকে ১লা জুন (বৃহস্পতিবার) তাদের হাজিরার তারিখ ছিল সেখান থেকে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। আরো অন্যান্য আসামি যারা আছে তাদের গ্রেপ্তারের অগ্রগতি কতটুকু জানতে চাইলে তিনি বলেন, বেশিরভাগ আসামি অজ্ঞাতনামা কিন্তু তারপরও তাদের ধরার জন্য কাজ চলছে।

উল্লেখ্য, গত ৫ মে খুলনা জেলার কয়রা থানাধীন কয়রা উত্তরচক আমিনিয়া বহুমুখী কামিল মাদ্রাসার অধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষায় মহারাজপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল্লাহ মাহমুদ তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে নিয়োগ বোর্ডকে ক্রমশ চাপ প্রয়োগ করতে থাকেন। নিয়োগ বোর্ডের প্রতিনিধিরা চেয়ারম্যানের প্রস্তাবে রাজি না হয়ে পরীক্ষার কার্যক্রম শেষে গাড়ি যোগে নিজ কর্মস্থলে ফিরছিলেন। এমতাবস্থায় তাদের বহন করা নিয়োগ বোর্ডের গাড়িটি ইউপি চেয়ারম্যানের বাড়ির সামনে পৌঁছলে পূর্বপরিকল্পিতভাবে চেয়ারম্যান ও তার লোকজন গাড়িটি আটকে দেয়।

এ সময় অধ্যাপক ড. নজরুল ইসলাম ইউপি চেয়ারম্যানের কথামতো নিয়োগ পত্রে স্বাক্ষর করতে রাজি না হলে ইউপি চেয়ারম্যানের লোকজন তাকে এলোপাতাড়িভাবে মারধর করে। পরে চেয়ারম্যানের বাড়িতে একটি কক্ষে অধ্যাপক নজরুল ইসলামকে আটক করে মাদ্রাসার প্রধান করণিক আসামি কামরুল তার কাছ থেকে জোরপূর্বক নিয়োগ পত্রে স্বাক্ষর নেয়। উক্ত ঘটনায় চেয়ারম্যানকে প্রধান আসামি করে কয়রা থানায় মামলা করেন জবি শিক্ষক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি