পুঁজিবাজারে দুর্নীতি করে কেউ পালাতে পারবে না

পুঁজিবাজারে দুর্নীতি করে কেউ পালাতে পারবে না
দেশের পুঁজিবাজার বর্তমানে অনেক উন্নয়নের সাথে এগিয়ে যাচ্ছে। শক্তিশালী বাজার গঠনে অনেক পুনর্গঠন করা হচ্ছে। এরই মধ্যে কিছু দুষ্টু লোক আছে যারা দুর্নীতি করে আইনের ফাঁকফোকর ব্যবহার করে বেরিয়ে যাওয়ার সুযোগ পায়। তারা যেন আর কখনো দুর্নীতি করে আইনের ফাঁকফোকর ব্যবহার করে বেরিয়ে যেতে না পারে সেই ধরনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

আজ শনিবার পুঁজিবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরাম (সিএমজেএফ) ও বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত বাজারের বর্তমান অবস্থা ও আগামী দিনের জন্য করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বলেন, পুঁজিবাজারের টাকা নিয়ে পালানোর সময় শেষ। পুঁজিবাজারের ব্যবসা সহজ করার জন্য যে ধরনের পদক্ষেপ নেয়া দরকার বিএসইসির পক্ষ থেকে সরকারের সাথে সমন্বয় করে সে ধরনের পদক্ষেপ নেবে কমিশন।

বিএসইসি'র চেয়ারম্যান আরও বলেন, পুঁজিবাজার থেকে অনিয়ম এবং বিভিন্ন কারসাজি দূর করতে ডিএসই’র আইটি বিভাগে সংস্কার জরুরি। ডিএসইর ওয়েবসাইট নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিলো তার জন্য গঠিত তদন্ত কমিটি রিপোর্ট চূড়ান্ত করেছে। শিগগিরই তারা আমাদের কাছে এই রিপোর্ট জমা দেবেন। রিপোর্ট অনুযায়ী আমরা ব্যবস্থা নিতে বলবো।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত