বিনিয়োগকারীদের মনের কথা বুঝে ব্যবস্থা নিচ্ছেন বিএসইসি চেয়ারম্যান: ডিএসই’র পরিচালক ইমন

বিনিয়োগকারীদের মনের কথা বুঝে ব্যবস্থা নিচ্ছেন বিএসইসি চেয়ারম্যান: ডিএসই’র পরিচালক ইমন
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বিনিয়োগকারীদের মনের কথা বুঝতে পেরেছেন। আর সেই অবস্থা থেকেই পুঁজিবাজার উন্নয়নে তিনি বিভিন্ন পক্ষেপ নিচ্ছেন বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জ কমিশনের (ডিএসই) পরিচালক মিনহাজ মান্নান ইমন।

শনিবার (১২ সেপ্টেম্বর) পুঁজিবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরাম (সিএমজেএফ) ও বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও আগামী দিনের করনীয় শীর্ষক সেমিনারে দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।

মিনহাজ মান্নান ইমন বলেন, আমরা যে সমস্যাগুলো তুলে ধরেছিলাম, নতুন কমিশন দায়িত্ব নেয়ার অল্প কিছুদিনের মধ্যেই সেগুলো বুঝতে পেরেছেন। তার সেই রেজাল্ট আমরা পাচ্ছি।

তিনি বলেন, অনেক দাবি করা যেতে পারে, কিন্তু যার হাতে মূল ক্ষমতা, যিনি নেতৃত্ব দিচ্ছেন, সেই বিএসইসির চেয়ারম্যানকে সমস্যাগুলো বুঝতে হবে। আমি মনে করি এই কমিশন সঠিকভাবে তা সমাধানে কাজ করছে। সামনে আরও করবে। কিন্তু উনি বর্তমানে যে কাজ করেছেন, তাতে আমরা হাতেনাতে ১২০০ পয়েন্টের উত্থান দেখতে পাচ্ছি।

বাজারে শেয়ারের দাম বাড়া বড় বিষয় নয় বলে মনে করেন ডিএসইর এই পরিচালক। তিনি বলেন, বিনিয়োগকারীদের আস্থা অনেক খানি বৃদ্ধি পেয়েছে, এটা বড় বিষয়। তবে একসময় বিনিয়োগকারীরা বাজার থেকে চলে যাচ্ছিল। তারা ভেবেছিল, তাদের এই পুঁজিটা দেখার কেউ নেই। তবে এখন তারা আশ্বস্ত হয়েছে যে, নতুন কমিশন নতুন ভাবে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় নিবেদিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ও সাবেক সচিব মোঃ ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেইন এবং মিউচ্যুয়াল ফান্ড অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হাসান ইমান।

সূচনা বক্তব্য রাখেন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান। উদ্বোধনী বক্তব্য রাখেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত