টেকনাফে অস্ত্র ও ইয়াবাসহ আটক ২

টেকনাফে অস্ত্র ও ইয়াবাসহ আটক ২
কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ডাকাত সর্দার নূর কামাল সহ ও তার সহযোগী কে অস্ত্র,গুলি, ইয়াবাসহ আটক করেছে র‍্যাব। বুধবার (৩১ মে) দুপুর দেড় টার দিকে টেকনাফে জাফর মার্কেট মাদক উদ্ধার অভিযানে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন, উপজেলার নয়াপাড়া মোছনী ক্যাম্প-২৬ এর আবুল কালামের ছেলে নূর কামাল ওরফে মো.সলিম (২২)। উপজেলার হ্নীলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নাজির আহমদের ছেলে মো. ইসমাইল (২১)

র‍্যাবের পক্ষ থেকে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আলম খান

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, উপজেলার হ্নীলা ইউনিয়নের ফাজর মার্কেট বাজারের মা মেডিকো ঔষধের দোকানের সামনে পাকা রাস্তার উপর কয়েকজন মাদক ব্যবসায়ী মাদক বিক্রয়ের উদ্দেশ্য অবস্থান করছে। এমন সংবাদে র‍্যাবের চৌকস দল ঘটনা স্থলে অভিযান চালিয়ে রোহিঙ্গাসহ দুই জন মাদক কারবারি কে আটক করা হয়েছে। এসময় তাদের দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশি করে দুই টি ওয়ান শুটারগান তিন রাউন্ড কার্তুজ দুইটি গুলির খোসা এবং ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, আটক রোহিঙ্গা কামাল ওরফে সলিম রোহিঙ্গার একজন কুখ্যাত ডাকাত সর্দার। সে টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের মূলহোতা এবং ভয়ংকর কিশোর গ্যাংয়ের পরিচালনা করে । তারা মাদক সেবন, কেনাবেচা, অপহরণ, সন্ত্রাসী, চাঁদাবাজি, খুন ও ধর্ষণসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত রোহিঙ্গা সলিম ও তার সহযোগীরা অস্ত্রের মুখে সাধারণ রোহিঙ্গা নাগরিক ও স্থানীয়দের জিম্মি রেখে রোহিঙ্গা ক্যাম্পে আদিপত্য বিস্তার করে আসছিল বলে স্বীকার করে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. শামসুল আলম আরো জানান, তারা পরস্পর যোগসাজশে আইন শৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে নানা রকম অপরাধ মূলক কার্যক্রমের পাশাপাশি অবৈধভাবে সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে কক্সবাজার সহ বিভিন্ন এলাকায় মাদক বিক্রি করে আসছে। আজ অস্ত্র, কার্তুজ ও ইয়াবা সহ ডাকাত সর্দার নূর কামাল ও তার সহযোগী র‍্যাবে কাছে আটক হয়।

উদ্ধারকৃত অস্ত্র, কার্তুজ ও ইয়াবা সহ তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা