পুঁজিবাজারের সমস্যা ধরে সমাধানের পথে হাঁটছে কমিশন: সিএমজেএফ সভাপতি

পুঁজিবাজারের সমস্যা ধরে সমাধানের পথে হাঁটছে কমিশন: সিএমজেএফ সভাপতি
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) পুঁজিবাজারের সমস্যা ধরে সমাধানের পথে হাঁটছে বলে মন্তব্য করেছেন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরামের (সিএমজেএফ) সভাপতি হাসান ইমাম রুবেল।

তিনি বলেন, পুঁজিবাজারের যে সমস্যাগুলো ছিলো পুনর্গঠিত কমিশন তা ধরতে পেরেছে। সে অনুযায়ী সমাধানের দিকে এগিয়ে যাচ্ছে তারা। আর কমিশনের এই তৎপরতার জন্য সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরে এসেছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) পুঁজিবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরাম (সিএমজেএফ) ও বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও আগামী দিনের জন্য করনীয় শীর্ষক সেমিনারে উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাসান ইমাম রুবেল বলেন, আমরা সকল স্টেক হোল্ডাররা একটা ভাইব্রেন্ট পুঁজিবাজার চাই। ভাইব্রেন্ট শব্দটি এ জন্য ব্যবহার করা হচ্ছে যে, দেশের বড় বড় অনেক প্রতিষ্ঠান পুঁজিবাজারের প্রতি এখনো আগ্রহী হয়ে ওঠেনি। পুঁজিবাজারে না এসে তারা অর্থবাজার থেকে টাকা সংগ্রহ করছে। ফলে কিছুদিন পরে অনেক প্রতিষ্ঠান ঋণ খেলাপী হয়ে যাচ্ছে। এতে আমাদের দেশে দিন দিন ঋণ খেলাপীর সংখ্যা বাড়ছেই। পুঁজিবাজারে যদি ভালো কোম্পানি আসে এবং গুড গভর্নেন্স যদি থাকে সেক্ষেত্রে কোম্পানিগুলো দিনদিন যেমন উন্নতি করবে তেমনি বাড়বে কর্মসংস্থান, প্রবৃদ্ধি হবে দেশের অর্থনীতির। দেশের অর্থনীতির প্রবৃদ্ধির জন্য ভালো কোম্পানিগুলোর পুঁজিবাজারে আসা জরুরি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সূচনা বক্তব্য রাখেন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. সায়েদুর রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থিত রয়েছেন বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সাধারণ সম্পাদক মো. রিয়াদ মতিন, ডিএসই ব্রোকারস এসোসিয়েশনের সভাপতি শরীফ আতাউর রহমান, অ্্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি এসোসিয়েশনের সভাপতি হাসান ইমাম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিএমবিএর প্রথম ভাইস প্রেসিডেন্ট মোঃ মনিরুজ্জামান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত