নারী পুলিশের ১৮০ সদস্য গেলেন কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে

নারী পুলিশের ১৮০ সদস্য গেলেন কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে
বাংলাদেশ পুলিশের ১৮০ নারী সদস্য জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গোতে গেছেন। আজ শুক্রবার ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পুলিশ সদর দপ্তরের উপ মহাপরিদর্শক (ডিআইজি) তওফিক মাহবুব চৌধুরী শান্তিরক্ষীদের বিদায় জানান। এর আগে ২০০৫ সালে বাংলাদেশ থেকে প্রথম নারী পুলিশের দল কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যান।

পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ ভোরে পাঁচটায় পুলিশের ১৮০ সদস্য নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজে কঙ্গোর রাজধানী কিনশাসার উদ্দেশ্যে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছাড়ে। পুলিশ সুপার মেরিনা আক্তার কিনশাসারে কমান্ডার হিসেবে শান্তিরক্ষা দলের নেতৃত্ব দেবেন। তিনি কিনশাসে অবস্থান করা বাংলাদেশের নারী পুলিশের আরেক দলের নেতৃত্বে থাকা কমান্ডার সালমা সৈয়দ পলির স্থলাভিষিক্ত হবেন।

পুলিশ সদর দপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯৮৯ সালে মানবতার কল্যাণ বিশ্বশান্তি প্রতিষ্ঠার অঙ্গীকারে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের পদযাত্রা শুরু হয়। ২০০৫ সালে বাংলাদেশ থেকে প্রথম নারী পুলিশের একটি দল কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যান। এরপর ২০১১ সাল থেকে পুলিশের সদস্যরা কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু