৮ কোম্পানিকে দ্রুত বীমা পরিশোধের নির্দেশ

৮ কোম্পানিকে দ্রুত বীমা পরিশোধের নির্দেশ
বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) দেশের আট কোম্পানিকে দ্রুত বীমা পরিশোধের নির্দেশ দিয়েছে। একই সঙ্গে কোম্পানিগুলোকে বীমা পরিশোধের হার বাড়ানোসহ আট দফা নির্দেশনা দেওয়া হয়েছে।

সম্প্রতি কোম্পানিগুলোকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে বুধবার আইডিআরএ’র পক্ষ থেকে জানানো হয়।

আইডিআরএ’র পক্ষ থেকে বলা হয়, লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিগুলোর বাস্তব অবস্থা পর্যালোচনার মাধ্যমে ব্যবসায় উন্নয়ন ও বীমা খাতে শৃঙ্খলা প্রতিষ্ঠার লক্ষ্যে কয়েকটি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কার্যক্রম তদন্ত করা হয়।

যা গত ২ মে থেকে ২২ মে পর্যন্ত শুনানি করা হয়। এ সময় প্রোটেক্টিভ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, যমুনা লাইফ ইন্স্যুরেন্স, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স, চাটার্ড লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ও যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সঙ্গে শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানিতে সভায় আইডিআরএ’র চেয়ারম্যান, সদস্য, সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং সংশ্লিষ্ট লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা, সিএফওসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শুনানি শেষে কোম্পানিগুলোকে দেওয়া নির্দেশনা সমূহ হলো: দ্বিতীয় বর্ষে পলিসি নবায়নের হার ৭০ শতাংশে উন্নীত করতে হবে, তামাদি পলিসির সংখ্যা বা হার কমাতে হবে, গাড়ি সংক্রান্ত ব্যয় কমাতে হবে, ৩০ শতাংশ ব্যবস্থাপনা ব্যয় কমাতে হবে (কমিশন বাদে), কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় কমিয়ে লাইফ ফান্ড বৃদ্ধি করতে হবে, গ্রস প্রিমিয়াম আয় বাড়াতে হবে, দ্রুত বীমা দাবি পরিশোধ করে এর হার বাড়াতে হবে, বিনিয়োগ রির্টানের হার বাজার সুদের হারের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করতে হবে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
৩৪ ব্যাংক ‘ব্যাংকাস্যুরেন্স’ ব্যবসায় অযোগ্য
কমেছে জীবন বিমার বিনিয়োগ, বেড়েছে সাধারণ বিমার
বিআইএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ফের সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারপারসন শেখ কবির
মেটলাইফের বিমা সুবিধা পাবেন ক্যাল বাংলাদেশের কর্মীরা
বেস্ট সিইও'র স্বীকৃতি পেলেন ন্যাশনাল লাইফের কাজিম উদ্দিন
বিমা খাতের বড় সমস্যা কর্পোরেট গভর্নেন্সের অভাব
দুর্বল বিমা কোম্পানিকে মূলধারায় নিয়ে আসার চেষ্টা করতে হবে
যাত্রা শুরু করলো শান্তা লাইফ ইন্স্যুরেন্স