সাবেক এমপি মকবুল হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

সাবেক এমপি মকবুল হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত
সাবেক এমপি এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মকবুল হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ বুধবার। করোনায় আক্রান্ত হয়ে ২০২০ সালের ২৪ মে তিনি মারা যান।

নানা কর্মসূচিতে দিবসটি পালন করে আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনসহ মোহাম্মদপুর, টাঙ্গাইলের নাগরপুর-দেলদুয়ার, বিক্রমপুরের বিভিন্ন সংগঠন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী এ উপলক্ষে বাণী প্রদান করেন।

রাজধানীর মোহাম্মদপুর জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। নবাব আলী চৌধুরী সিনেট ভবনের কনফারেন্স রুমে ঢাকা বিশ্ববিদ্যালয় মকবুল হোসেন ট্রাস্ট ফান্ডের আয়োজনে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হয়।

প্রফেসর মমতাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.আখতারউজ্জামান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

এসময় আলহাজ্ব মকবুল হোসেন ফাউন্ডেশনের মহাসচিব মুজিবুল ইসলাম পান্না স্বেচ্ছাসেবক লীগের প্রবীণ সদস্যদের মাঝে সম্মাননা চেক হস্তান্তর করেন।

এছাড়াও কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

সকাল ১১ টা থেকে তাঁর প্রতিষ্ঠিত সকল প্রতিষ্ঠানে আলোচনা ও স্মরণসভা ছাড়াও পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিল,অসহায় দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

আলহাজ্ব মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে আফম রেজাউল হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন মোহাম্মদপুরের স্থানীয় রাজনৈতিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং মরহুমের সহধর্মিণী মিসেস মোনা হোসেন।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

নির্বাচনী প্রচারে টেলিগ্রাম চ্যানেল খুললো আ. লীগ
নির্বাচন থেকে সরে গেলেন জাপার তিন প্রার্থী
নির্বাচনে ভোটারদের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ: কাদের
মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী
আ.লীগের আমলে বেড়েছে মাথাপিছু আয়
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: কাদের
বিএনপির রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই: শেখ হাসিনা
ঢাকায় নির্বাচনী জনসভার অনুমতি পেল আ.লীগ
বছরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ: কাদের
বিকেলে ৬ জেলার জনসভায় ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা