আরএমপির নতুন কমিশনার আবু কালাম সিদ্দিক

আরএমপির নতুন কমিশনার আবু কালাম সিদ্দিক
রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নতুন কমিশনার হিসেবে ডিআইজি মো. আবু কালাম সিদ্দিক যোগদান করেছেন। বৃহস্পতিবার দুপুরে মহানগর পুলিশের সদর দফতরে তিনি কমিশনার হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।এর আগে সদর দফতরে উপস্থিত হলে আরএমপির সব অতিরিক্ত কমিশনার, উপ-কমিশনার, অতিরিক্ত উপ-কমিশনার, বিভিন্ন জোনের সহকারী কমিশনাররা নতুন কমিশনার আবু কালাম সিদ্দিককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

দুপুরের পর নতুন কমিশনার আরএমপির বিভিন্ন জোনের ডিসি, এডিসি, এসি ও বিভিন্ন থানার ওসিদের নিয়ে মতবিনিমিয় করেন। বৈঠকে রাজশাহী মহানগরের সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় অধস্তনদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন এবং আইনশৃঙ্খলাসহ নাগরিক নিরাপত্তায় নিষ্ঠার সঙ্গে সবাইকে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

দায়িত্ব গ্রহণের পর কমিশনার আবু কালাম সিদ্দিক রাজশাহী মহানগরীকে অপরাধমুক্ত করতে ও আইনশৃঙ্খলা রক্ষায় নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।আবু কালাম সিদ্দিকের বাড়ি নীলফামারী জেলায়। দক্ষ ও সৎ কর্মকর্তা হিসেবে তার সুনাম রয়েছে পুলিশে

আরএমপির মুখপাত্র এডিসি গোলাম রুহুল কুদ্দুস জানান, আরএমপির কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের আগে আবু কালাম সিদ্দিক ঢাকায় স্পেশাল ব্রাঞ্চের কনফিডেন্সিয়াল অ্যান্ড কাউন্টার টেরোরিজম শাখার ডিআইজি হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৮ সালে ১৭তম বিসিএসের মাধ্যমে পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন আবু কালাম। এএসপি হিসেবে নেত্রকোনা জেলা ও রাজশাহী মহানগর পুলিশে কর্মজীবন শুরু করেন। এরপর সহকারী পুলিশ সুপার হিসেবে চট্টগ্রামের হাটহাজারী সার্কেল, চট্টগ্রাম মহানগর পুলিশ, র‌্যাব, এসি সচিবালয় হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও অতিরিক্ত পুলিশ সুপার (ইমিগ্রেশন) হিসেবে স্পেশাল ব্রাঞ্চ ঢাকায় দায়িত্ব পালন করেন।

এছাড়া আবু কালাম সিদ্দিক, জয়পুরহাট, দিনাজপুর, খাগড়াছড়ি, শরীয়তপুর ও পটুয়াখালীর এসপি, এসপি ইউএন মিশন, ডিএমপির ডিসি, পুলিশ সদর দফতরের এআইজি, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

শ্রম আদালতে যাচ্ছেন ড. ইউনূস
ন্যায়বিচার নিশ্চিতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে
বিচারপতির বাসভবনে ১১ জন প্রধান বিচারপতি
প্রাথমিকের শিক্ষক নিয়োগ বাতিল চেয়ে রিটের শুনানি আজ
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে রিট
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধ
ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই
হাইকোর্টে ৫২ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
আইন কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ মারা গেছেন
অপ্রয়োজনীয় সিজার বন্ধে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ