শেয়ারবাজারে লেনদেনে কিছুটা ধীরগতি

আগের কয়েক কার্যদিবসের তুলনায় সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার শেয়ারবাজারে লেনদেনে কিছুটা ধীরগতি দেখা দিয়েছে।

লেনদেনে ধীরগতি দেখা দিলেও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্য সূচক উর্ধ্বমুখী রয়েছে। সেই সঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

গত কয়েক কার্যদিবস ধরে প্রথম আধাঘণ্টার মধ্যেই ডিএসইতে ২০০ কোটি টাকার ওপরে লেনদেন হয়। তবে আজ প্রথম আধাঘণ্টায় লেনদেন হয়েছে ১৫০ কোটি টাকার নিচে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লেনদেনের প্রথম ৪২ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ১৩ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই শরিয়াহ্ ৪ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৯০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৯৪টির। আর ৫৭টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৮৪ কোটি ১৭ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৯ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ২ কোটি ৭৭ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ১১২ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৬৩ টির, কমেছে ২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত