রিয়ালকে একহালি দিয়ে ফাইনালে ম্যানসিটি

রিয়ালকে একহালি দিয়ে ফাইনালে ম্যানসিটি
একেই বলে মধুর প্রতিশোধ। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ফিরতে লেগে শেষ মুহূর্ত পর্যন্ত এগিয়েছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু শেষ মুহূর্তের ম্যাজিকে সিটিকে বিদায় করে ফাইনালে উঠেছিল রিয়াল মাদ্রিদ। এবার‌ও সেমিফাইনালে সেই রিয়াল মাদ্রিদের‌ই মুখোমুখি হলো ম্যান সিটি।

প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মাঠে গিয়ে ১-১ গোলে ড্র করে এসেছিল পেপ গার্দিওলার শিষ্যরা। সিটি সমর্থকদের মনের দুরু দুরু ভয়, ফিরতি লেগে না আবার ম্যাজিক দেখিয়ে বসে রিয়াল মাদ্রিদ। কিন্তু সব সময় ম্যাজিক কাজ করে না। সেটা অন্তত হাড়ে হাড়ে টের পেয়েছেন কার্লো আনচেলত্তি। ম্যান সিটি যে নিজেদের মাঠে কতটা দুর্ধর্ষ, বুঝতে পেরেছে রিয়ালের ডিফেন্স।

লজ ব্লাঙ্কোজদের ডিফেন্সকে ছিন্নভিন্ন করে ৪বার পোস্টে বল জড়িয়েছে ম্যানসিটি। ইত্তিহাদে ৪-০ গোলে জয়, দুই লেগ মিলিয়ে রিয়ালকে ৫-১ হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে গেলো ম্যানচেস্টার সিটি। ১০ জুন ইস্তাম্বুলের ফাইনালে ইন্টার মিলানের মুখোমুখি হবে সিটিজেনরা।

ম্যানসিটির হয়ে রিয়ালের জালে দুবার বল জড়িয়েছেন পর্তুগিজ তারকা বার্নার্ডো সিলভা। বাকি দুই গোল করেছেন ম্যানুয়েল আকানজি এবং আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেজ। আর্লিং হালান্ডের পরিবর্তে শেষ দুই মিনিটের জন্য মাঠে নেমে‌ই গোল পেয়েছেন আলভারেজ। কাতার বিশ্বকাপ জয়ের পর এবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে এই আর্জেন্টাইন তারকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে