বাংলাদেশে আসছেন জুলিও সিজার

স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০২০-০১-১৭ ২১:০৩:১৫

২০১৪ বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে জার্মানির সেমিফাইনালের কথা মনে আছে? যে ম্যাচে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ব্রাজিল। সেই ম্যাচে স্বাগতিকদের গোলরক্ষক ছিলেন জুলিও সিজার। চলমান বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রচারণার অংশ হিসেবে ব্রাজিলের সেই গোলরক্ষকই আসতে যাচ্ছেন বাংলাদেশে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, জুলিও সিজার আগামী ২২ তারিখ সন্ধ্যায় এক দিনের সফরে সিজার ঢাকায় আসবেন।

সেই ম্যাচটি ছাড়া সিজারের ২২ বছরের ফুটবল ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ২০০৪ সালে ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয়ে খেলেছেন ২০১৪ বিশ্বকাপ পর্যন্ত। জাতীয় দলের জার্সিতে মোট ৮৭টি ম্যাচ খেলেছেন এই গোলরক্ষক। ইন্টার মিলানের বিখ্যাত ট্রেবল জয়ী দলের গোলবার সামলানোর দায়িত্বে ছিলেন সিজার। ব্রাজিলের জার্সিতে ৮৭ ম্যাচ খেলা এই গোলরক্ষক এ ছাড়া ফ্লামেঙ্গো, বেনফিকা ও কুইন্স পার্ক রেঞ্জার্সের হয়ে খেলার অভিজ্ঞতা আছে তাঁর।

সিজারের ঢাকায় এক দিনের সফরে বাফুফে জানিয়েছে, ‘২২ তারিখ সন্ধ্যায় ঢাকায় পা রাখবেন সিজার। ২৩ তারিখ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।একই দিন স্টেডিয়ামে বসে দ্বিতীয় সেমিফাইনাল দেখে সন্ধ্যায় ঢাকা ছাড়বেন তিনি।’

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।