এভারটনকে হারিয়ে শিরোপার আরো কাছে ম্যানসিটি

এভারটনকে হারিয়ে শিরোপার আরো কাছে ম্যানসিটি
অবনমনের ঝুঁকিতে থাকা এভারটনকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার সম্ভাবনা উজ্জ্বল করল ম্যানচেস্টার সিটি। এ ম্যাচে ইকাই গুন্দোয়ান দুটি ও আর্লিং হালান্ড একটি গোল করেন।

২২ বছর বয়সী নরওয়েজিয়ান ফরওয়ার্ড চলতি মৌসুমে সিটির জার্সিতে মোট ৫২ গোল করলেন। এ জয়ের মধ্য দিয়ে আগামী বুধবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগের জন্য প্রস্তুতিও দারুণভাবে সারল পেপ গার্দিওলার দল।

৩৭ মিনিটে জার্মান মিডফিল্ডার গুন্দোয়ানের গোলে লিড নেয় ম্যানসিটি। এর দুই মিনিট পর হালান্ড ব্যবধান ২-০ করেন। ৫১ মিনিটে এভারটনের জালে বল পাঠান গুন্দোয়ান।

এই জয়ের পর ৩৫ রাউন্ডে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান সংহত করল সিটি। সমান ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে ছিল আর্সেনাল, যারা গতকাল রাতে ব্রাইটনের মুখোমুখি হয়।

বাকি তিন ম্যাচ থেকে ৬ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হবে ম্যানসিটি, তাতে আর্সেনাল যে ফলই করুক না কেন। সিটির বাকি তিন ম্যাচ যথাক্রমে চেলসি, ব্রাইটন ও ব্রেন্টফোর্ডের বিপক্ষে।

আজ জয় শেষে গার্দিওলা বলেন, ‘‌দুটি চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের মধ্যে এভারটনে ম্যাচটি কঠিনই ছিল, বিশেষ করে তারা ব্রাইটনকে পাঁচ গোল দিয়েছে। অবশ্য প্রথম মিনিট থেকেই আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেই। মৌসুমের শেষ দিকে এসে এটা ছিল দারুণ এক পারফরম্যান্স। চ্যাম্পিয়ন হতে আমাদের দুটি জয় প্রয়োজন। এখন করতে হবে ধাপে ধাপে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে