আন্তর্জাতিক এভিয়েশন হাবে পরিণত হবে বাংলাদেশ: প্রতিমন্ত্রী

আন্তর্জাতিক এভিয়েশন হাবে পরিণত হবে বাংলাদেশ: প্রতিমন্ত্রী
বাংলাদেশ অদূর ভবিষ্যতে বিশ্বের অন্যতম আন্তর্জাতিক এভিয়েশন হাবে পরিণত হবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

বুধবার (১০মে) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

এসময় প্রতিমন্ত্রী বেবিচকের তিনটি উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন। এর মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশগামী ও আগমনী যাত্রীদের জন্য সহজ ও আধুনিক উপায়ে উপযুক্ত সহযোগিতার জন্য ডিজিটাল এয়ারপোর্ট সার্ভিস নামক মোবাইল অ্যাপ্লিকেশন, বিমানবন্দরের অধিকতর নিরাপত্তা নিশ্চিতের জন্য অ্যাভসেকআইডি সিস্টেম এবং বিমানবন্দরের আশেপাশে ভবন স্থাপনের অনুমতির জন্য হাউট ক্লিয়ারেন্স ম্যানেজমেন্ট সিস্টেম উদ্বোধন করেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, দেশের বিমান সেবা আরও সহজতর ও উন্নত করতে সরকারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে, যা দৃশ্যমান। ক্রমেই এ দেশের পর্যটন ও বিমান খাতের ব্যাপক উন্নয়ন হচ্ছে।

তিনি বলেন, সরকারের প্রচেষ্টায় দ্রুত বদলে যাচ্ছে এ খাতের চিত্র। আমার বিশ্বাস এ শিল্প ২০২৪ সালে উন্নত বাংলাদেশ, ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ এবং ২০৭৫ সালে সম্বৃদ্ধ বাংলাদেশ গড়াতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন