সূচক বাড়লেও কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৭ ১৫:১১:৫৫

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৫৯ পয়েন্টে অবস্থান করছে।

অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে এক হাজার ১৪২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়েছে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, দর কমেছে ১৮২টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪৫টির।

সোমবার ডিএসইতে ৯৭৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৯ কোটি ৮৬ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ২৫ কোটি ৯৯ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৬৯ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৩১ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ১১০টির দর বেড়েছে, কমেছে ১২১টির। আর ৩৮টির দর অপরিবর্তিত রয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।