ইলিশ উন্নয়ন ও সংরক্ষণ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৭ ১৪:২৬:৫৮

ইলিশের স্থায়িত্বশীল উন্নয়ন ও জেলেদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে গঠিত ‘ইলিশ উন্নয়ন ও সংরক্ষণ তহবিল’ পরিচালনা কেন্দ্রীয় কমিটির প্রথম বৈঠক আজ (৭ সেপ্টেম্বর ) সোমবার সকাল ১০ টায় মৎস্য অধিদপ্তরের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ।

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়, মৎস্য অধিদপ্তর, প্রাণী সম্পদ অধিদপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মৎস্য গবেষণা ইনস্টিটিউট, ওর্য়াল্ডফিশ বাংলাদেশ ও জেলে সংগঠনের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

এ বিষয়ে ওর্য়াল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ ২ প্রকল্পের বিজ্ঞানী মো.নাহিদুজ্জামান বলেন, আজকের সভায় সভায় এ তহবিল থেকে প্রাপ্ত লভ্যাংশের অর্থ কিভাবে জেলেদের জীবনমান উন্নয়ন, ইলিশ রক্ষায় ব্যবহার করা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

উল্লেখ্য, ইউএসএআইডি’র অর্থায়নে ওর্য়াল্ডফিশ বাংলাদেশ ও মৎস্য অধিদপ্তরের যৌথ ব্যবস্থাপনায় বাস্তবায়িত ইকোফিশ প্রকল্পের মাধম্যে তিন কোটি পঞ্চাশ লক্ষ টাকা সিড মানি হিসেবে দিয়ে ২০১৯ সালে এ তহবিল গঠন করা হয়।

 

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।