দেশের সব মসজিদের বৈদ্যুতিক সংযোগ পরীক্ষার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৬ ১৮:৫২:৪৭

দেশের সব মসজিদে বিশেষ করে যেসব মসজিদে এয়ার কন্ডিশন আছে, সেসব মসজিদের বৈদ্যুতিক সংযোগ জরুরিভিত্তিকে পরীক্ষা ও মেরামতের নির্দেশ দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

আজ রোববার ধর্ম মন্ত্রণালয়ের এমন নির্দেশের পর ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশের সব মসজিদের বৈদ্যুতিক সংযোগ জরুরিভিত্তিতে পরীক্ষা ও মেরামতের আহ্বান জানানো হয়েছে।

শর্টসার্কিটসহ অন্যান্য দুর্ঘটনা রোধে এই নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়। এজন্য ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়ের তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসনসহ গণপূর্ত অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় মসজিদ কমিটির সক্রিয় অংশগ্রহণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর (শুক্রবার) রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুল সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ ২৪ জনের মুত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন আরও অনেকে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।