বাংলাদেশে এক মাসের মধ্যে সর্বনিম্ন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৬ ১৭:৪৪:০৬

মহামারি করোনার প্রাদুর্ভাব দেশে অনেকটা কমতির দিকে। সবশেষ চব্বিশ ঘণ্টায় ষোলোশোর মতো মানুষের শরীরে ছোঁয়াচে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যা গত এক মাসের বেশি সময়ের মধ্যে সর্বনিম্ন।

করোনা মহামারির সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সবশেষ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১১ হাজার ৩৫৪টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৫৯২ জনের শরীরে এই ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

চব্বিশ ঘণ্টার হিসেবে গত এক মাস তিন দিনের মধ্যে এটাই সর্বনিম্ন শনাক্ত। এর আগে ৩ আগস্ট দেশে করোনার সংক্রমণ ধরা পড়েছিল ১ হাজার ৩৬৫ জনের শরীরে।

নতুন শনাক্তসহ রোববার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৪৭৯ জন। এর মধ্যে নতুন করে ৩২ জনসহ মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৪৭৯ জন। আর ৩ হাজার ৪২৩ জনসহ মোট সুস্থ হয়েছেন ২ লাখ ২১ হাজার ২৭৫ জন।

এর আগে বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে; এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু। এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৬৪ জন, ৩০ জুন; আর সর্বোচ্চ শনাক্তের সংখ্যা ৪ হাজার ১৯ জন, ২ জুলাই।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।