বেড়েছে সূচক, কমেছে লেনদেন

বেড়েছে সূচক, কমেছে লেনদেন
আজ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হযেছে। সেই সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৪৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৪১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১৬ পয়েন্টে।

লেনদেন হওয়া ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৫টির, দর কমেছে ১৪১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

ডিএসইতে আজ লেনদেন হয়েছে ১ হাজার ২৫ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৬৭ কোটি ৮৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৯৩ কোটি ৮৮ লাখ টাকার।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৩.৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১২০.২০ পয়েন্টে।

আজ সিএসইতে হাত বদল হওয়া ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত