সাফল্যের নেপথ্য নায়ক, কর্মীকে ২২ তলা বাড়ি উপহার দিলেন মুকেশ আম্বানি

সাফল্যের নেপথ্য নায়ক, কর্মীকে ২২ তলা বাড়ি উপহার দিলেন মুকেশ আম্বানি
এশিয়ার অন্যতম ধনকুবের মুকেশ আম্বানি বিশ্বস্ত পুরোনো এক কর্মীকে একটি বাড়ি উপহার দিয়েছেন। বাড়িটির দাম ভারতীয় মুদ্রায় দেড় হাজার কোটি রুপি।

লাইভ মিন্টের খবরে বলা হয়েছে, ওই কর্মীর নাম মনোজ মোদি। তিনি রিলায়েন্স জিও ও রিটেলের পরিচালক। মুকেশ আম্বানির ডান হাত বলা হয় তাঁকে। দীর্ঘদিনের সঙ্গীও তিনি।

অনেকের ধারণা, কয়েক দশকে রিলায়েন্স গ্রুপের আকাশছোঁয়া সাফল্যের নেপথ্যে আছে মনোজ মোদির নানা ভাবনা। মনোজের কাজে খুশি হয়ে বিলাসবহুল প্রাসাদ উপহার দিয়েছেন মুকেশ। বাড়িটি ২২ তলা ভবনের একটি অ্যাপার্টমেন্ট। মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ের নেপিয়ান সি রোডে ভবনটি অবস্থিত।

মাসখানেক আগে মনোজকে বাড়িটি উপহার দেন আম্বানি। বহুতল ওই প্রাসাদের নাম ‘বৃন্দাবন’, যার একটি তলা ৮ হাজার বর্গফুটের। ১ বর্গফুটের মূল্য ৪৫ হাজার ১০০ থেকে ৭০ হাজার ৬০০ রুপি পর্যন্ত। ভবনটির মোট পরিমাপ হলো ১ লাখ ৭ হাজার বর্গফুট।

২২ তলা প্রাসাদের প্রথম ৮ তলা পার্কিংয়ের জন্য নির্ধারিত। শুধু বাড়ি দিয়েই ক্ষান্ত হননি মুকেশ, বহুমূল্য ইতালিয়ান ফার্নিচারে সাজিয়ে দিয়েছেন পুরো বাড়ি।

রিলায়েন্স জিও ও রিটেলের পরিচালক মনোজ মোদির আগে থেকেই দুটি ফ্ল্যাট রয়েছে ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ের মহালক্ষ্মী এলাকায়, যার মূল্য ৪১৫ কোটি রুপি। সঙ্গে এবার যোগ হলো মালিকের দেওয়া দেড় হাজার কোটির সম্পত্তি।

রিলায়েন্সের বিলিয়ন ডলারের চুক্তির পেছনে আছেন মনোজ মোদি। তিনি মুকেশ আম্বানির ১ নম্বর ভরসার লোক। মনোজ মোদি হলেন মুকেশ আম্বানির সহপাঠী। মুম্বাই বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে একসঙ্গে পড়াশোনা করেছেন। গত শতাব্দীর আটের দশকের শুরুতে রিলায়েন্সে যোগ দেন মনোজ। সেই সময় রিলায়েন্স গ্রুপের নেতৃত্বে ছিলেন মুকেশ আম্বানির বাবা ধীরুভাই আম্বানি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া