ধৈর্য সহকারে বিনিয়োগ করতে বিএসইসির পরিচালকের পরামর্শ

ধৈর্য সহকারে বিনিয়োগ করতে বিএসইসির পরিচালকের পরামর্শ
ভীত হয়ে শেয়ার বিক্রি থেকে বিরত থাকতে বিনিয়োগকারীদেরকে প্রতি পরামর্শ দিয়েছেন বিএসইসির পরিচালক মোহাম্মদ  শফিউল আজম। বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে পুঁজিবাজারে বিনিয়োগ বিষয়ে এক কর্মশালায় তিনি এ কথা বলেন। দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের আওতায় বিআরবি সিকিউরিটিজ লিমিটেড এই কর্মশালার আয়োজন করে। বিআরবি সিকিউরিটিজ দ্বিতীয় বারের মত এই কর্মশালার আয়োজন করেছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআরবি সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. লায়েক হোসেন হাওলাদার।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ শফিউল আজম বলেন, জেনে বুঝে বিনিয়োগ করতে হবে। অন্যের কথায় শেয়ার কেনা ও বিক্রি করা থেকে বিরত থাকতে পারলেই বিনিয়োগকারীরা লাভবান হবেন। পুঁজিবাজাওে উত্থান পতন আছে, তাই সতর্কতার সাথে বিনিয়োগ করতে হবে। পুঁজিবাজারে বিনিয়োগের আগে বিনিয়োগকারীকে অবশ্যই পুঁজিবাজারের ওপর জ্ঞান থাকতে হবে। আর এ জন্য বিনিয়োগকারীদেরকে পরাশুনা করার পরামর্শ দেন তিনি।

সভাপতির বক্তব্যে বিআরবি সিকিউরিটিজের সিইও মো. লায়েক হোসেন হাওলাদার বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, যাদের ঋন পরিশোধের সামর্থ্য নেই, তাদের ঋন পরিহার করা উত্তম। একই সঙ্গে বিআরবি সিকিউরিটিজের কর্মকর্তাদের শতভাগ আইনের বিধান মেনে ট্রেড করতে বিনিয়োগকারীদের সবসময় পরামর্শ দিতে অনুরোধ করেন। এতে বিনিয়োগকারীর সঙ্গে সঙ্গে কর্মকর্তাদেরও কল্যান রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

বিনিয়োগ শিক্ষা কর্মশালায় প্রায় ৬০ জন বিনিয়োগকারী সহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত